• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮
  • ||

জন্ডিসের সমস্যায় হয়নি কাদের সিদ্দিকীর অপারেশন

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৩
নিজস্ব প্রতিবেদক

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর গল-ব্লাডারে পাথর অপসারণে অপারেশন করার কথা ছিল আজ। কিন্তু তার শরীরে জন্ডিসসহ আরো কয়েকটি সমস্যা বেড়ে যাওয়ার কারণে অস্ত্রোপচার করা সম্ভব হয়নি।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে কাদের সিদ্দিকীর ব্যক্তিগত সহকারী ফরিদ উদ্দিন বলেন, আজকে সকালে ওনার অপারেশন হওয়ার কথা ছিল। আমরা সকাল থেকে তৈরি ছিলাম। কিন্তু সকালের দিকে চিকিৎসকরা এসে জানান ওনার জন্ডিসের সমস্যা বেড়েছে। এই অবস্থায় অপারেশন করা হলে কিডনি ও লিভারের ক্ষতি হতে পারে। এই কারণে আজকে অপারেশন করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, চিকিৎসকরা জানিয়েছেন তারা আবার সভায় বসে সিদ্ধান্ত নেবেন কবে অপারেশন করা যায়। আশা করছি, এই সপ্তাহের শেষের দিকে অপারেশন করা সম্ভব হবে। তবে তিনি (কাদের সিদ্দিকী) মোটামুটি ভালো আছেন বলেও জানান ফরিদ।

গত মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) পেটে ব্যথা অনুভব করলে কাদের সিদ্দিকীকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। পরে তার আলট্রাসনোগ্রাম করানো হলে গল-ব্লাডারে পাথর ধরা পড়ে। বর্তমানে তিনি অধ্যাপক এ এইচ এম তৌহিদুল আলমের অধীনে চিকিৎসাধীন।

কাদের সিদ্দিকীর দ্রুত সুস্থতার জন্য পরিবার ও দলের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বধীন জাতীয় ঐক্যফ্রন্ট যোগ দেয় কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা পার্টি। আর জোটের প্রধান শরিক দল বিএনপির নির্বাচনী প্রতীক ধানের শীষ নিয়ে তিনি এবং তার দলের নেতারা নির্বাচনে অংশ নেয়। কিন্তু নির্বাচনের পরে জোটের শরিক দলের নেতাদের সংসদ সদস্যদের শপথ নেওয়াকে কেন্দ্র করে জোট ছেড়ে বেরিয়ে যায় কাদের সিদ্দিকীর দল।


পূর্বপশ্চিমবিডি/জিএস

কাদের সিদ্দিকী,অপারেশন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close