• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
  • ||

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তথ্য ফরম বিতরণ শুরু  

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪৮
নিজস্ব প্রতিবেদক

সংগঠনকে গতিশীল করতে নতুন নেতৃত্ব বাছাইয়ে ওয়ার্ড ও থানা কমিটির পদ প্রত্যাশীদের কাছ থেকে তথ্য সংগ্রহের কাজ শুরু করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটি। এজন্যে প্রতিটি ওয়ার্ড ও থানায় তথ্য ফরম পাঠিয়েছে সংগঠনটি। মঙ্গলবার থেকে এসব ফরম বিতরণ শুরু হবে।

সোমবার ভাসানী ভবন মিলনায়তনে ফরম বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংগঠনের সদস্যসচিব রফিকুল আলম মজনু।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সদস্য সাইদুর রহমান মিন্টু এ খবর জানান।

তিনি জানান, ওয়ার্ড ও থানা কমিটিতে যারা পদ পেতে চান, তাদের জন্য এসব তথ্য ফরম বিতরণ করা হচ্ছে। প্রতিটি ওয়ার্ড ও থানার টিম লিডারদের কাছে ফরম হস্তান্তর করা হয়েছে। তারা নিজ নিজ এলাকায় ফরম বিতরণ করবেন। তাদের কাছ থেকে পদ প্রত্যাশীরা তথ্য ফরম সংগ্রহ করবেন। ফরম বিতরণ শুরু হলেও এখনো জমা দেওয়ার দিন-তারিখ ঠিক করা হয়নি বলে জানান তিনি।

সোমবার গণমাধ্যমে পাঠানো সংগঠনটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় সংগঠনকে গতিশীল করতে নেতৃত্ব বাছাই করা হচ্ছে। সংগঠনের আওতাধীন ওয়ার্ড ও থানার পদ প্রত্যাশীদের ঘোষিত সাংগঠনিক টিমের কাছ থেকে যথাসময়ে তথ্য ফরম সংগ্রহ করে তা সঠিকভাবে পূরণ করে নির্দিষ্ট দিন-তারিখের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

সংগঠনের সদস্যসচিব রফিকুল আলম মজনু বলেন, প্রত্যেকটি ওয়ার্ড ও থানার অলিগলি থেকে যোগ্য নেতৃত্ব বাছাই করা হবে। যারা সৎ, সাহসী, ত্যাগী ও মামলা-হামলার স্বীকার এবং আন্দোলন-সংগ্রাম করতে পারবে, তাদের প্রাধান্য দিয়ে কমিটিতে জায়গা দেওয়া হবে।

গত ২ আগস্ট ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) আহ্বায়ক কমিটি ঘোষণা করে বিএনপি। ঘোষণার পরে এরই মধ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছে দুই কমিটির নেতারা। বিভিন্ন সময় নিজেরাও আলোচনায় বসছে। তারেক রহমানের সঙ্গে সম্প্রতি বৈঠকের পরেই তথ্য ফরম বিতরণের কার্যক্রম শুরু করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটি।

পূর্বপশ্চিমবিডি/এআই

বিএনপি,ঢাকা মহানগর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close