• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
  • ||

বিএনপির সাংগঠনিক কমিটির বৈঠকের ডাক, জাসাসের কমিটি বিলুপ্ত

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২১, ২২:১৭
নিজস্ব প্রতিবেদক

করোনা সংক্রমণের কারণে দীর্ঘদিন সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া স্থগিত থাকার পর নতুন করে সাংগঠনিক কার্যক্রম চালুর সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এর অংশ হিসেবে প্রথম দিনে দলটির অন্যতম অঙ্গ সংগঠন মেয়াদোত্তীর্ণ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংগঠন-জাসাস কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করা হয়েছে।

এছাড়া বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক ডেকেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আগামী ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এ বৈঠক হবে বলে জানিয়েছেন দলটির দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

রোববার সৈয়দ এমরান জানান, ১৪ সেপ্টেম্বর ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টাদের সঙ্গে বৈঠক হবে। ১৫ তারিখ যুগ্ম মহাসচিব ও সম্পাদকমণ্ডলীর সদস্য, ১৬ সেপ্টেম্বর নির্বাহী কমিটির সদস্য এবং বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের সঙ্গে বৈঠক হবে। বিকেল সাড়ে ৩টা থেকে গুলশান কার্যালয়ে এই বৈঠক হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন তারেক রহমান।

তিনি বলেন, সাধারণত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক বড় কোনো জায়গায় একসঙ্গে হয়। কিন্তু আমরা এ রকম স্থান না পাওয়ায় গুলশান কার্যালয়ে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছি।

সর্বশেষ খালেদা জিয়ার কারাগারে যাওয়ার আগে ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক হয়েছিল।

বিএনপির সাংগঠনিক কার্যক্রম শুরুর বিষয়ে এক বিবৃতিতে এমরান সালেহ প্রিন্স নেতাকর্মীদের প্রতি সামাজিক দূরত্ব বজায় এবং স্বাস্থ্যবিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশক্রমে অনুরোধ করেছেন। জাসাস কমিটি বিলুপ্ত করার সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এআই

বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close