• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮
  • ||
শিরোনাম

‘স্বাস্থ্য মন্ত্রণালয়ে দু’দিন পরপর ভূতের আছর পড়ে’

প্রকাশ:  ১৮ মে ২০২১, ১৮:৩১
এস এম জাকির হোসাইন

তখন স্বাস্থ্যসচিব ছিলো মি. মান্নান সাহেব। তিনি গল্প করতেন মহসিন হলে ছাত্রলীগ করতেন পরে জানলাম কোনোদিনও ছাত্রলীগ করেন নাই বরং জাসদ করতেন। যাই হোক, রাজনীতি যেহেতু করি নানাজন আসতো চেষ্টা তদবিরের জন্য। মানুষের জন্য কাজ করি,করতে ভালোবাসি, তো একদিন ছাত্রলীগের এক বড় ভাইয়েন জন্য গিয়েছিলাম তার কাছে, ঘণ্টার পর ঘণ্টা বসার পর অবশেষে সাক্ষাত পাইলাম। কিন্তু তিনি যে আচরণ করলেন তাতে রীতিমত অবাক! সচিব হলে কী মানুষ ঈশ্বর বা ভগবান হয়ে যায়? তারা কী হিমালয়ে থাকেন? তিনি বললেন, কোনো রাজনৈতিক নেতৃবৃন্দ বিএমএ সাচিব এর নেতৃবৃন্দসহ কাউকেই তিনি পাত্তা দেন না। তিনি দাবি করেন, আপা নাকি তাকে বলেছেন নিজের মতো করে মন্ত্রণালয় চালানোর জন্য, কারো কথা শুনা যাবে না! উনি হয়তো উত্তেজনায় ভুলে গেছেন মন্ত্রণালয়ে একজন মন্ত্রীও থাকেন।

যা বলছিলাম, হঠাৎ করে শুনলাম এই ব্যবসায়ী বিশাল ক্ষমতাধর কর্মকর্তা বদলি হয়ে গেছেন। সেই স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন উপসচিবের কাছে বিশিষ্ট সাংবাদিক রোজিনা ইসলাম হেনস্থার স্বীকার হয়েছেন। রোজিনা ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে, আইন আদালত করে কারাগারেও পাঠানো হয়েছে। এটা এককথায় বলবো বিষয়টি দুঃখজনক, নিন্দা জানাই।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে দুদিন পরপর ভূতের আছর পড়ে। সচিব হয়ে মান্নান কিংবা এই সব উপসচিবরা তাদের ডেরায় পরিণত করে।তারা গাছেরটাও খায়, তলারটাও কোরায়!

সাবেক ছাত্রনেতা, যুবনেতা মিঠু ভাইয়ের সহধর্মিনী অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি চাই!

(লেখকের ফেসবুক থেকে সংগৃহীত)

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

এস এম জাকির হোসাইন,ভূত,স্বাস্থ্য মন্ত্রণালয়,ছাত্রলীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close