• রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭
  • ||

ছাত্রলীগের মামলায় স্বেচ্ছাসেবক লীগের ৩ নেতা জেলে

প্রকাশ:  ০৮ এপ্রিল ২০২১, ২২:৪৫
চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের বক্তব্য বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিকৃত করে পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় তিন স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৭ এপ্রিল) রাত ২টার দিকে শহরের শহীদ হাসান চত্বর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে সদর থানা পুলিশের একটি দল।

গ্রেপ্তার তিনজন হলেন- চুয়াডাঙ্গার শহরতলির দৌলতদিয়ার ফায়ার সার্ভিসপাড়ার ইখতিয়ার উদ্দিনের ছেলে সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ইমরান আহমেদ (৩২),, চুয়াডাঙ্গা বাগানপাড়ার আবু বক্করের ছেলে ৫নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তাওরাত (২৬) ও পোস্ট অফিসপাড়ার মোস্তাফিজুর রহমানের ছেলে ৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক দিশান (২৪)।

বৃহস্পতিবার দুপুর ১২টায় তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। পরে তাদের কারাগারে পাঠিয়েছে আদালত।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, ‘চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ২০২০ সালের ১৩ আগস্ট চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমিতে ‘অস্থায়ী পুলিশ ক্যাম্পের ভবিষ্যৎ নির্ধারণে ওয়ার্কশপ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন। সেখানে তিনি ১৬ মিনিট ৫৪ সেকেন্ডের একটি বক্তব্য রাখেন। কিন্তু ওই বক্তব্য ইচ্ছাকৃতভাবে সম্পাদনা করে ৩০ সেকেন্ডের একটি অসত্য ও বিকৃত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা হয় ওই বছরের ১৯ আগস্ট।’

তিনি আরো বলেন, ‘ওই দিনই জেলা ছাত্রলীগের সহসভাপতি সাহাবুল হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন চুয়াডাঙ্গা সদর পুলিশ স্টেশনে। ওই মামলায় ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম নিপ্পনসহ ছয় জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়।’

তদন্ত শেষে পুলিশ ওই দিনই চার্জশিট দাখিল করে চুয়াডাঙ্গা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে। পরদিন ২০ আগস্ট শুনানি শেষে একই আদালত আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন।

পূর্বপশ্চিমবিডি/.এসএস

চুয়াডাঙ্গা,ছাত্রলীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close