• বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮
  • ||

সরকারকে লাল কার্ড দেখালো ছাত্র ইউনিয়ন

প্রকাশ:  ০৫ মার্চ ২০২১, ১৯:৫১
নিজস্ব প্রতিবেদক

সরকারকে লাল কার্ড প্রদর্শন করেছে ছাত্র ইউনিয়নের বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ। শুক্রবার (৫ মার্চ ) দুপুরে রাজধানীর শান্তিনগর মোড়ে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও আটক ছাত্র নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত সমাবেশ থেকে এ কার্ড প্রদর্শন করা হয়।

বিকেলে ছাত্র ইউনিয়ন থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের নেতা হাসান ওয়ালীর সভাপতিত্বে ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের নেতা মাসুদ মেসবাহর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক দীপক শীল, কোষাধ্যক্ষ শামীম হোসেন, দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার রেজা, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের নেতা মুক্ত রেজোয়ান প্রমুখ।

সমাবেশে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক দীপক শীল বলেন, ‘সারাদেশে ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে। একদিকে যেভাবে দুর্নীতি, লুটপাটের মহোৎসব চলছে, তেমনিভাবে যারা এর বিরুদ্ধে কথা বলছে ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের দমন করা হচ্ছে। জনগণের মত প্রকাশের স্বাধীনতা, চিন্তা করার স্বাধীনতা, গণতান্ত্রিক অধিকারকে নির্মমভাবে দমন করা হচ্ছে। করোনার ১১ মাসে ডিজিটাল নিরাপত্তা আইনে লেখক-সাংবাদিক, নবম শ্রেণির শিক্ষার্থীসহ প্রায় পাঁচশ মানুষকে গ্রেফতার করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে জনমনে এক ভীতি সঞ্চার করা হচ্ছে। বাংলাদেশে আজ ভয়ের রাজনীতি বিরাজ করেছে। এ ভয় সাময়িক। ভয় জয় করে জনগণ ঐক্যবদ্ধ হয়ে এ স্বৈরাচারী সরকারের পতন ঘটাবে।

প্রতিবাদ সমাবেশ থেকে বর্তমান সরকারকে মেয়াদোত্তীর্ণ ও স্বৈরাচারী সরকার উল্লেখ করে সংগঠনটির পক্ষ থেকে লাল কার্ড প্রদর্শন করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএস

ছাত্র ইউনিয়ন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close