• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭
  • ||

খেতাব বাতিল করা অতো সহজ না: সেলিমা রহমান

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৫৩
নিজস্ব প্রতিবেদক

জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, খেতাব বাতিল করা অতো সহজ না। খেতাব অর্জন করে তার নিজস্ব অর্জন দিয়ে। প্রেসিডেন্ট জিয়াউর রহমান তার খেতাব অর্জন করেছে। যে নামের পিছনে বাংলাদেশ জড়িয়ে আছে। আধুনিক বাংলাদেশের নাম জড়িয়ে আছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে সমসাময়িক রাজনীতি নিয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, একটা রাজনৈতিক দল বাংলাদেশকে শেষ করার জন্য যে খেলা খেলছে তার চূড়ান্ত পর্যায়ে এখন তারা নেমে এসেছে। সেই দলের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, এখন যৌবন যার যুদ্ধে যাবার সময় তার। এই যুদ্ধে যাবার সময় কিন্তু চলে এসেছে। কারণ সামনে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এটাই সেই বছর। আপনারা মনে করবেন আরেকটি যুদ্ধের মধ্যে পড়ে গেছেন। এই সুবর্ণ জয়ন্তীর এই বছরেই সবাই ঐক্যবদ্ধ হয়ে লড়াই করবো, গণতন্ত্রের জন্য, স্বাধীনতার জন্য, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরো বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে, উন্নয়নের কথা বলে মুখে ফেনা তুলে তারা ২৫ মার্চ কালো রাতে কোথায় ছিলেন? কেন সেদিন আপনাদের নেতা আত্মসমর্পণ করেছিলেন? কেন আপনারা পালিয়ে গিয়েছিলেন? সেদিন যদি জিয়াউর রহমানের স্বাধীনতা ঘোষণা দিতেন তাহলে দেশে রক্তের বন্যা বয়ে যেতো।

তিনি বলেন, আজ যে বাংলাদেশকে আপনারা ভোগ করছেন। টাকার পাহাড় করছেন। এইদেশ পেতেন না। আজ এই বাংলাদেশে থাকতো না।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জিয়াউর রহমান,বেগম সেলিমা রহমান,বিএনপি,বাতিল,খেতাব
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close