• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
  • ||

‘ক্ষমতায় এসে চেতনা বিরোধী কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন জিয়া’

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৫৬
মেজবাহুল হিমেল, রংপুর

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের খেতাব বাতিলের বিষয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ১৯৭৫ সালে ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের সাথে জড়িত থেকে পরবর্তীতে ক্ষমতায় এসে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সকল কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত ছিলেন। এতে করে বীর উত্তম খেতাবকে অপমান করা হয়েছে। মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগকে অবমাননার জন্য জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব প্রত্যাহার করাই উচিত।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের পীরগঞ্জে বাংলাদেশ মেরিন একাডেমি ভবন পরিদর্শন শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ মেরিন একাডেমি রংপুর আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে মেরিন সেক্টরে যুক্ত হচ্ছেন রংপুর অঞ্চল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর উদ্যোগের পর নৌ বিভাগে উল্লেখযোগ্য উন্নয়ন হয়নি কিন্তু উন্নয়নবান্ধব প্রধানমন্ত্রী দেশে ৪টি মেরিন একাডেমি প্রতিষ্ঠা করলেন, তার মধ্যে রংপুর একটি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী একমাত্র নেতা যে তিনি প্রত্যেকটি উপজেলায় গিয়েছেন। মডেল বিভাগ হবে শুধু রংপুর জেলা বা পীরগঞ্জ না এই সমগ্র আটটি জেলায় সমানভাবে উন্নয়ন হচ্ছে। অনেকে বলে ‘পীরগঞ্জে বেশি উন্নয়ন হচ্ছে’। তা কিন্তু না। শেখ হাসিনার দৃষ্টি এক জায়গায় কখনো না, তিনি কখনো এক চোখ দিয়ে দেখেন না, দুই চোখ দিয়ে দেখে আর সব জায়গায় সমান উন্নয়ন করছেন। প্রধানমন্ত্রী একমাত্র নেতা যেনি প্রত্যেকটি উপজেলায় গিয়েছেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, যেখানেই যাবেন ভবন দেখলেই বুঝতে পারবেন এটা প্রধানমন্ত্রী বানিয়েছেন। এখন আর কাউকে বলতে হয় না ধরন দেখলেই বুঝা যায় এই উন্নয়ন কে করছে। এটাই হচ্ছে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহাসড়ক ছিলো কাগজে কলমে, বাস্তবে কিছু ছিলো না। মহাসড়ক কাকে বলে বাংলাদেশের মানুষ ১২ বছরে পরিচিত হয়েছে। ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক করতে গিয়ে অনেকের বাড়িঘর, দোকানপাট ভেঙে ফেলা হয়েছে, তাদেরকে তিনগুন টাকা দেয়া হয়েছে।

তিনি বলেন, সব্যসাচী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমানভাবে উন্নয়নে বিশ্বাস করেন। রংপুর নদীমাতৃক না হলেও রংপুরের উন্নয়নের কথা চিন্তা করে রংপুরের পীরগঞ্জ উপজেলায় মেরিন একাডেমি প্রতিষ্ঠা করেছেন। রংপুর বিভাগের প্রতিটি জেলা উপজেলায় উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

সম্পৃক্ত,কর্মকাণ্ড,ক্ষমতা,বিএনপি,খালিদ মাহমুদ চৌধুরী,নৌ প্রতিমন্ত্রী,রংপুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close