• রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭
  • ||

আন্দোলন কাকে বলে আ.লীগ জানে: এনামুল হক শামীম

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৩৩
সুনামগঞ্জ প্রতিনিধি

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, আন্দোলন কাকে বলে আওয়ামী লীগ জানে। আন্দোলনের ইতিহাস আওয়ামী লীগের আছে বিএনপির নেই। আন্দোলনের নামে বিএনপি ঘরে বসে শব্দবোমা ফাটায়।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ধানকুনিয়া হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, আমার ৩০/৪০ বছরের রাজনৈতিক অভিজ্ঞতায় বিএনপির মতো এতো ব্যর্থ রাজনৈতিক দল দেখিনি। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দেড় বছরে ঘরে ছিলো। এ সময়ে ১২ মিনিটের জন্য আন্দোলন করতে পারেনি বিএনপি।

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে আওয়ামী লীগের এমপি-মন্ত্রীরা কর্মীর মতো মাঠে কাজ করে যাচ্ছেন। প্রতি সপ্তাহে একাধিক এলাকা মন্ত্রীরা পরিদর্শন করেন।

বিএনপিকে উদ্দেশ্য করে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, নেতারা যদি অসৎ হন কর্মীরা তাদের কথা শুনে না-বিএনপির অবস্থা এমন হয়েছে। বিএনপি নির্বাচনে এসে এজেন্ট দিতে পারে না। করোনা ভ্যাকসিন নিয়েও বিএনপি রাজনীতি করেছে। কিন্তু দেশের মানুষ তাদের গ্রহণ করেনি। দেশের মানুষের কল্যাণের জন্য কি করা উচিৎ তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন।

হাওরের ফসল রক্ষা বাঁধ নিয়ে তিনি বলেন, হাওরের সমস্যা স্থায়ীভাবে সমাধানের জন্য সরকার পরিকল্পনা গ্রহণ করেছে। সুনামগঞ্জের হাওর এলাকার উন্নয়নের জন্য মেগা প্রকল্প গ্রহণ করা হবে। আগামী ৭ মার্চের মধ্যে হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শেষ করতে হবে। প্রধানমন্ত্রী হাওরবাসীর মুখে হাসি দেখতে চান। সে জন্য যা করার দরকার সব কিছু করা হবে।

এনামুল হক শামীম বলেন, ফসল রক্ষা বাঁধের গুণগত মান অক্ষুণ্ন রেখে কাজ করতে হবে। যে যতোটুকু কাজ করবে, সে ততোটুকু বিল পাবে। সঠিক নিয়মে কাজ করলে কাউকে বিল নিয়ে বিপাকে পড়তে হবে না।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

এনামুল হক শামীম,পানি সম্পদ উপমন্ত্রী,আওয়ামী লীগ,আন্দোলন,বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close