• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
  • ||

ফরিদপুর জেলা ছাত্রলীগের কমিটিতে অনিয়ম, প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ:  ২৬ জানুয়ারি ২০২১, ১৫:৫৮
ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর জেলা ছাত্রলীগের ২৫ সদস্য বিশিষ্ট আংশিক অনুমোদিত কমিটি ১৯ জানুয়ারি ঘোষণা করা হয়।এতে বিবাহিত এক তরুণকে সভাপতি করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। এছাড়াও ওই কমিটিতে দুই সহসভাপতিসহ তিনজন রয়েছেন,যারা ফরিদপুরের বহুল আলোচিত জেলা আওয়ামী লীগের সভাপতির বাড়িতে হামলা-মামলার আসামি। ওই কমিটি ঘোষণার পর থেকেই প্রতিবাদ জানিয়ে আসছিল একটি অংশ।

কমিটিতে সভাপতি করা হয় তামজিদুল রশীদ রিয়ান ও সাধারণ সম্পাদক ফাহিম আহমেদকে। সেইসঙ্গে এ কমিটিতে যুবদলের নেতা স্থান পেয়েছেন বলে অভিযোগ ওঠেছে। এরই প্রতিবাদে ও বিতর্কিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী কোন বিবাহিত ছাত্রলীগের পদ পদবীতে থাকতে পারবে না। এছাড়াও সন্ত্রাসী কর্মকান্ডের সাজে জড়িতরাও ছাত্রলীগের পদ পাবেন না বলে জন নেত্রী শেখ হাসিনা উল্লেখ করেছেন। তাহলে কেন জেলা ছাত্রলীগের সভাপতি পদে এক জন বিবাহিত ও জেলা আওয়ামীলীগের সভাপতির বাড়িতে হামলা মামলায় জেলা খাটা সন্ত্রাসীদের গুরুত্বপূর্ন পদ দেয়া হলো। এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, ছাত্রলীগ নেতা মিথুন কর্মকার, রাবেয়া বৃষ্টি, নূর হোসেন মারুফ, আসিফ ইমতিয়াজ সজল, সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম প্লাবন প্রমুখ।

বক্তারা ঘোষিত জেলা কমিটি থেকে বিতর্কিত সকল নেতাদের অবিলম্বে বাদ দেয়ার দাবী জানান কেন্দ্রীয় ছাত্রলীগসহ আওয়ামীলীগের নেতাকর্মীদের কাছে। একই সাথে বিতর্কিতদের বাদ না দেয়া পর্যন্ত সাধারণ ছাত্র ও ছাত্রলীগ কর্মীরা এই কমিটি মেনে নেবে না বলেও উল্লেখ করেন।

এদিকে নব নির্বাচিত সভাপতি তামজিদুল রশীদ রিয়ান জানান, তিনি বিবাহিত নন। রাজনীতিতে গ্রুপিং থাকে, ষড়যন্ত্রও থাকে, এসব তারই অংশ। তিনি দাবী করেন, একটি পক্ষ তার বিরুদ্ধে শুরু থেকেই ষড়যন্ত্র করে আসছে।

পূর্বপশ্চিমবিডি/ এনএন

ছাত্রলীগ,ফরিদপুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close