• রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭
  • ||

দেশকে সিঙ্গাপুর নয় জামালপুর-দিনাজপুর বানানো হয়েছে: আলাল

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২১, ২০:৫৯
নিজস্ব প্রতিবেদক

দেশকে সিঙ্গাপুর নয়, সরকারের ডিসিরা (জেলা প্রশাসক) জামালপুর ও দিনাজপুর বানিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে রাজধানীর কলাবাগানের মাস্টারমাইন্ড স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীসহ সারাদেশে অব্যাহতভাবে নারী ধর্ষণ ও শিশু নির্যাতনের প্রতিবাদে মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

আলাল বলেন, এ সরকার কথায় কথায় বলে, তারা দেশকে উন্নয়নে সিঙ্গাপুর বানিয়েছে। আমরা দেখি এই সরকারের ডিসিরা জামালপুর বানিয়েছেন তার সহকর্মীকে ধর্ষণ করে। এই সরকারের ডিসিরা দিনাজপুর বানিয়েছেন তাদের সহকর্মীকে ধর্ষণ করে। সুতরাং ‘পুর’ তারা ঠিকই রেখেছেন, কিন্তু ‘সিঙ্গা’ শুধু নেই; জামাল-দিনাজ ইত্যাদি যুক্ত হয়েছে। আজ সব জায়গায় তারা তাদের এই অবস্থাটা ছড়িয়ে দিয়েছে। যেভাবে তারা সব জায়গায় নিজেদের নাম প্রচার করছে, একইভাবে এই কর্মকাণ্ডগুলোকে বিনা বিচারে ছেড়ে দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, নারী ও শিশু অধিকার ফোরাম যথাসময়ে তাদের এ কর্মসূচি গ্রহণ করেছে, যার মধ্য থেকে আওয়ামী লীগ সরকারের আমলে দেশব্যাপী এই যে অনাচার, এই যে নির্যাতন, এই যে সামাজিক লাঞ্ছনা সেগুলো আমাদের সমাজ ব্যবস্থাকে আমাদের পারিবারিক ব্যবস্থাকে, আমাদের শত বছরের সংস্কৃতিকে ধ্বংস করে দিয়েছে।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের নারী নেত্রী ঝালকাঠির চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ করে তার অফিসের সামনে অবস্থান নিয়েছেন। তিনি নাকি বছরের পর বছর বিয়ের আশ্বাস দিয়ে তাকে ধর্ষণ করেছেন।

তিনি বলেন, আমরা দেখেছি ছাত্রলীগের কর্মীরা তাদের সহযাত্রী ছাত্রলীগের নেত্রীদের ধর্ষণ করেছে। সেই নিয়ে হলে হলে বিক্ষোভ হয়েছে। আমরা দেখেছি সিলেটে একটি রঙ্গশালায় পুলিশ অভিযান চালিয়েছে। সেখান থেকে গ্রেফতার করা হয়েছে মহিলা আওয়ামী লীগের সভানেত্রী এবং জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদিকাকে। সিলেটের এমসি কলেজের ধর্ষণের ঘটনা ধানের শীষে ভোট দেয়ার অপরাধে নোয়াখালীতে গণধর্ষণের ঘটনা থেকে শুরু করে আজ অবধি যা হচ্ছে প্রতিটি কর্মকাণ্ডের প্রতিবাদে দেশের বিবেকবান মানুষরা জানাচ্ছে।

আলাল বলেন, বিচারপতির খাস কামরায় পর্যন্ত যৌন হয়রানি হচ্ছে। আজকে কোথায় আমরা যাব? কোথাও যাওয়ার জায়গা নেই। যেখানেই অনাচার সেখানেই নারী ও শিশু অধিকার ফোরাম ফোরাম তাদের অগ্রযাত্রা বহমান রাখবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা এবং বিএনপি স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএস

বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close