• রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭
  • ||

ধানের শীষে ভোট দিলে চলে যায় নৌকায়: ফখরুল

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২১, ২০:০৮ | আপডেট : ১৪ জানুয়ারি ২০২১, ২০:১৩
দিনাজপুর প্রতিনিধি

আওয়ামী লীগ সরকারের আমলে এখন কথা বলার অধিকার নেই উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে ভোট দেওয়ার অধিকার নাই। এখন ধানের শীষে ভোট দিলেও সেটা চলে যায় নৌকায়।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে দিনাজপুর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলমের নির্বাচনী প্রচারনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অংশ নিয়ে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে এসেছেন আন্দোলনের অংশ হিসেবে আমরা দেশে গণতন্ত্র চাই, আমরা দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনতে চাই। যে গণতন্ত্রকে আমাদের দলের প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান পুনঃপ্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। সেই গণতন্ত্রকে আমরা ফিরিয়ে আনতে চাই, যে গণতন্ত্র আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া সুসংগঠিত করতে চেয়েছেন, সেই গণতন্ত্রকে আমরা ফিরিয়ে আনতে চাই। এইজন্য নির্বাচনকে আন্দোলনের অংশ হিসেবে আমরা নিয়েছি।

ভোটারদের উদ্দ্যেশে মির্জা আলমগীর বলেন নির্বাচনে এসেছি বলেই আপনারাদের সাথে আমরা কথা বলতে পারছি, না হলে আমাদেরকে আপনাদের সাথে কথা বলতে দেওয়া হয় না। নির্বাচনের সময় কথা বলার সুযোগ পাওয়া যায় এবং আপনাদের কাছে পাওয়া যায়। আপনাদের মাঝে বাংলাদেশের বর্তমান অবস্থাটাকে তুলে ধরার জন্য আমরা এখানে এসেছি।

তিনি আরোও বলেন, আপনারা যদি সত্যিকার অর্থে গণতন্ত্র ফিরে পেতে চান, আপনাদের মেয়ে বেগম খালেদা জিয়াকে যদি ভালবাসেন, তাহলে আপনারা ধানের শীষে ভোট দিবেন। আপনারা দিনাজপুর পৌরসভা নির্বাচনে বারবার বিএনপিকে ভোট দিয়েছেন, এটা হচ্ছে এই এলাকার ইতিহাস ও ঐতিহ্য।

তিনি আরোও বলেন বিশ্বব্যাপী লক্ষ লক্ষ মানুষ করোনায় মারা যাচ্ছে। কোটি মানুষের বেশি করোনায় সংক্রমিত হয়েছে আমাদের সরকারের এদিকে কোন খেয়াল নাই। তাদের খেয়াল এই করোনার মধ্যেও তারা কিভাবে চুরি করবে আজকে করোনা ভাইরাসের ভ্যাকসিন বের হয়েছে। সেই টিকা অন্যান্য দেশে দেওয়া শুরু হয়েছে। আমাদের দেশে টিকা দেওয়া হচ্ছে না। আমাদের দেশে ভারত থেকে টিকা আসবে সেই প্রতিজ্ঞায় বসেছে আছে। ভারত দুই আড়াই ডলারে টিকা ক্রয় করছে আমাদের সরকার তাদের কাছ থেকে ৪ ডলারে ক্রয় করছে। এখানেও একটা বড় দূর্নীতি করছে আওয়ামী লীগের উপদেষ্টা সালমান এফ রহমানের বেক্সিমকো। সবকিছুর ক্ষেত্রেই দুর্নীতি শুরু করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ মেঘা দুর্নীতি করছে অনেক বড় দুর্নীতি করছে।

তিনি বলেন, আমরা ১৯৭১ সালে দেশটাকে স্বাধীন করেছিলাম। একটা স্বাধীন গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে দুঃখজনক হলেও আমরা সেটা পাইনি। স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হবে এবছরই কিন্তু আমরা স্বাধীনতার অর্থ শর্ত ভোট দেওয়ার কিন্তু আমরা সেটা পাইনাই। ভোট চুরি করে নিয়ে যায় আওয়ামী লীগ। আমার লোকেরা কি ভোট দিতে যেতে পারবে? আপনারা ভোটকেন্দ্রে যাবেন? তো এটাই হলো আমাদের লড়াই,এটাই হলো আমাদের সংগ্রাম।

বৃহস্পতিবার দিনাজপুর রাম নগরে নির্বাচনী সভায় প্রায় ৩০ মিনিট বক্তব্য রাখেন। এ সময় কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ জেলা বিএনপি আহবায়ক রেজিনা ইসলাম, যুগ্ম আহবায়ক মোকারম হোসেন, হাসানুজ্জামান উজ্জাবলসহ দলীয় নেতাকর্মীদের বক্তব্য রাখেন।

দিনাজপুর পৌর সভার মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম কে ধানের শীষ উপহার দিয়ে উপস্থিত ভোটারদের সাথে পরিচয় করিয়ে দেন বিএনপি মহাসচিব।

পূর্বপশ্চিমবিডি/ এনএন

ফখরুল,ধানের শীষ,দিনাজপুর,বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close