• শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭
  • ||

মামলা হচ্ছে আমাদের গলার মালা: আলাল

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০২১, ১৬:১২
নিজস্ব প্রতিবেদক

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, মামলা হচ্ছে আমাদের গলার মালা। বেগম খালেদা জিয়া থেকে শুরু করে তারেক রহমানের নামে এই মামলা আমরা ফুলের মালা হিসেবে বরণ করে নিয়েছি। যতোদিন বেঁচে থাকবো এই মামলা গলার মালা হিসেবে রাখবো। যতোক্ষণ পর্যন্ত না আওয়ামী লীগের গলায় ফেরত দিতে না পারবো, ততোদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

বুধবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহাগর বিএনপির উদ্যোগে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, মানববন্ধন যে যুবক ভাইয়েরা বসে আছেন, একটা কথা জবাব দেন তো— তারেক রহমান নামের কোনো বিশেষণ লাগানোর প্রয়োজন আছে কিনা। বরং এই সরকারের নামের পরে অনেক বিশেষণের দরকার আছে। আমরা যে কথাগুলো বারবার বলি, সেই কথাগুলো তাদের মধ্যেই এখন জোরেশোরে আলোচনা হচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই বললেন— ‘নির্বাচন নিয়ে টালবাহানা হচ্ছে’। আওয়ামী লীগ ভোট চুরি করছে, লুটপাট করছে। অপরদিকে সাঈদ খোকন বলে— ‘তাপস চোর’। আর তাপস বলে— ‘সাঈদ খোকন ডাকাত’। এই যে নতুন নতুন বিশেষণ যোগ হচ্ছে, এগুলো তো আমরা করছি না। খোদ আওয়ামী লীগের নেতাকর্মীরাই করছে। আমাদের নিরাপত্তা ব্যবস্থা করেছেন তার চেয়ে বেশি জরুরি হচ্ছে আপনাদের নিজেদের মধ্যে দ্বন্দ্ব মিটানো।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে বিএনপির যুগ্ম-মহাসচিব বলেন, মেজর সিনহা হত্যাকাণ্ডের পরে পুলিশ মামলা করেছে, সেটা চূড়ান্ত প্রতিবেদন দিয়েছে। সেই মামলায় পুলিশ আবার নারাজি দিয়েছে। এদিকে ঢাকার অন্য একটি হত্যা মামলার ব্যাপারে পিবিআই ফাইনাল দিয়েছে, আবার সেটা নারাজিও দিয়েছে। এই যে নিজেদের মধ্যে বিশেষণ এক এক করে বের হয়ে আসছে, এটা থেকে দৃষ্টি সরানোর জন্য চাল-ডাল-তেল-লবণ এর দাম বাড়ানো হয়েছে। আবার এই জায়গা থেকে জনগণের মাথা সরানোর জন্য মামলার সূত্রপাত করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

গলা,মামলা,সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,বিএনপি,মালা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close