• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

দলীয় পদ হারালেন লতিফ বিশ্বাস ও হাবিবে মিল্লাত

প্রকাশ:  ২২ নভেম্বর ২০২০, ২০:৩৫
নিজস্ব প্রতিবেদক
আব্দুল লতিফ বিশ্বাস ও ডা. হাবিবে মিল্লাত মুন্না। ফাইল ছবি

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী, জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক বর্তমান সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্নাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলটির সভাপতির নির্দেশক্রমে ও সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক এই অব্যাহতি দেয় কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।

একইসঙ্গে পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী (হাসান)-কে ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুস সামাদ তালুকদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

রোববার (২২ নভেম্বর) দুপুরে এ সংক্রান্ত দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত একটি চিঠিতে এ তথ্য জানানো হয়। চিঠিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি শেখ হাসিনার নির্দেশে সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নাকে নিজ নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তবে চিঠিতে আব্দুল লতিফ বিশ্বাস ও হাবিবে মিল্লাত মুন্নাকে অব্যাহতি দেওয়ার কোনো কারণ উল্লেখ করা হয়নি।

আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন জানান, দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দলকে ঐক্যবদ্ধ করতে ব্যর্থ হওয়ায় দলের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মিলে এ সিদ্ধান্ত নিয়েছেন।

সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস বর্তমানে জেলা পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ডা. হাবিবে মিল্লাত সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্যের পাশাপাশি আওয়ামীপন্থী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ ব্যাপারে জানতে চাইলে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস বলেন, ‘আমরা এখন পর্যন্ত চিঠি হাতে পাইনি। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি জেনে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করেছি। দলীয় সভাপতির নির্দেশক্রমে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানতে পেরেছি।’

এর আগে গত ১৯ নভেম্বর নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি দেয়া হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএস

সিরাজগঞ্জ,আওয়ামী লীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close