• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭
  • ||

ড. কামালের গণফোরামের কাউন্সিল ১২ ডিসেম্বর

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০২০, ১৯:৫০ | আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ২০:১৫
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মোস্তফা মহসিন মন্টু, অধ্যাপক আবু সাইয়িদ ও সুব্রত চৌধুরীসহ আটজনকে বহিষ্কার করে কেন্দ্রীয় কাউন্সিল করার সিদ্ধান্ত নিয়েছে গণফোরামের ড. কামাল হোসেন নেতৃত্বাধীন অংশ।

শনিবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে দলের কেন্দ্রীয় কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

পরে গণফোরাম নেতা মোস্তাক আহমেদ সভার সিদ্ধান্তগুলো পড়ে শোনান।

তিনি বলেন, সভায় বর্তমান রাজনৈতিক ও সাংগঠনিক বাস্তবতার আলোকে সংগঠনকে আরো শক্তিশালী, গতিশীল ও সুসংগঠিত করার লক্ষ্যে ১২ ডিসেম্বর দলের কেন্দ্রীয় কাউন্সিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মোস্তাক বলেন যে মোস্তফা মহসিন মন্টু, অধ্যাপক আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী ও জগলুল হায়দার আফ্রিক দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পাঠানো শোকজ নোটিশের জবাব না দেয়ায় তাদের দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে সভায়।

এর আগে সাময়িক বহিষ্কার হওয়া হেলালুদ্দীন, লতিফুল বারী হামিম, খান সিদ্দিকুর রহমান ও আবদুল হাসিব চৌধুরীকেও দল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

সভায় উপস্থিত সদস্যরা এ সিদ্ধান্ত হাততালি দিয়ে সমর্থন জানালেও মহানগর গণফোরামের হারুন তালুকদার এসব সিদ্ধান্ত সমর্থন করেন না বলে জানান।

পরে সভার সভাপতি মোক্তাদির খান বলেন, একজন সমর্থন করেননি। বাকিরা হাততালি দিয়ে এসব সিদ্ধান্তকে সমর্থন করেছেন। এসব সিদ্ধান্ত পাস হলো।

দলের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, তাদের কয়েকজন নেতা দল ত্যাগ করেছেন এবং তারা একে রাজনীতিতে স্বাভাবিক বিষয় হিসেবে দেখছেন।

রেজা দলের সব স্তরের নেতাদের সাথে পরামর্শ করে নতুন করে দলকে শক্তিশালী ও পুনর্গঠনের দৃঢ় সংকল্প ব্যক্ত করেন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ড. কামাল হোসেন আওয়ামী লীগ থেকে বের হয়ে গিয়ে ১৯৯৩ সালে গণফোরাম প্রতিষ্ঠা করেন।

পূর্বপশ্চিমবিডি/ এনএন

কাউন্সিল,গণফোরাম,ড. কামাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close