• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭
  • ||

ধর্ষকদের কোনো দল নেই, তারা ধর্ষক: ছাত্রলীগ

প্রকাশ:  ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৭
নিজস্ব প্রতিবেদক

সারাদেশে সাম্প্রতিক ধর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মীরা অবিলম্বে গ্রেপ্তার ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

রোববার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজু ভাস্কর্যের সামনে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবি জানানো হয়।

বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ধর্ষকদের কোনো দল নেই, তারা ধর্ষক। ছাত্রলীগ সব সময়ই ধর্ষকদের বিরুদ্ধে। ছাত্রলীগ কোনো ধর্ষকদের দায় নেবে না।

ছাত্র অধিকার পরিষদের নেতা হাসান আল মামুন ও তার অনুসারীদের বিরুদ্ধে সাম্প্রতিক ধর্ষণের অভিযোগের কথা উল্লেখ করে জয় বলেন, আমাদের একজন সহপাঠী শিক্ষার্থীকে যখন বিয়ের আশ্বাস দিয়ে অভিযুক্ত ধর্ষণকারীরা রাস্তায় ঘোরাঘুরি করে তখন আমরা লজ্জা বোধ করি। নূর ও তার সহযোগীদের অবশ্যই শাস্তির আওতায় আনতে হবে।

এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, আশা করি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ জাতীয় জঘন্য অপরাধে জড়িত কাউকে ছাড় দেবে না।

ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সিলেটের এমসি কলেজের ঘটনায় ধর্ষকদের শাস্তি, সাভার, খাগড়াছড়ি এবং ঢাবির এক শিক্ষার্থীকে ধর্ষণ ও সহযোগিতার অভিযোগে ডাকসুর সদ্য সাবেক ভিপি নূরসহ কয়েকজনের বিরুদ্ধে যে মামলা হয়েছে তাদের শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে।

ছাত্রলীগের ঢাবির শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হুসেন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/জেডআই

ছাত্রলীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close