• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭
  • ||

মির্জা আব্বাসের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট, থানায় জিডি

প্রকাশ:  ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫৫ | আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৬:০৪
নিজস্ব প্রতিবেদক
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মির্জা আব্বাসের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে বিভ্রান্তি ছাড়ানো হচ্ছে। এ বিষয়ে তিনি নিজেই শাহজাহানপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি নম্বর ১০৮৯।

জিডিতে ঢাকার সাবেক এই মেয়র বলেন, ‘বেশ কিছুদিন যাবৎ দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে অভিযোগ পাচ্ছি, একটি প্রতারক চক্র আমার নাম দিয়ে কিছু ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে সেগুলোতে আমার অনেক পুরোনো ছবি এবং সমসাময়িক রাজনৈতিক কর্মকাণ্ডের ছবি এবং পারিবারিক ছবি ব্যবহার করে ফেসবুক আসল বলে বিশ্বাসযোগ্যতা অর্জনের চেষ্টা করছে এবং এগুলো দিয়ে চাঁদাবাজি করছে। এমনকি আমার নকল জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের কপি বানিয়ে সেগুলো ব্যবহার করা হচ্ছে। এমনকি কোনো কোনো ফেসবুক অ্যাকাউন্টের মেসেঞ্জার ব্যবহার করে আমার গলা নকল করে কারো কারো সঙ্গে কথা বলারও অভিযোগ পাচ্ছি। যেটা অত্যন্ত গুরুতর অন্যায় এবং আমার জন্য বিব্রতকর বিষয়।’

এতে আরো উল্লেখ করা হয়, ‘এই চক্রটি দেশ-বিদেশে বিভিন্ন মানুষের কাছে বন্যা, করোনা বা কখনো পার্টি ফান্ডের কথা বলে চাঁদাবাজিসহ নানা অপকর্ম করছে বলে ব্যক্তিগতভাবে অভিযোগ আসছে। যার ফলে আমার ব্যক্তিগত, সামাজিক, রাজনৈতিক মর্যাদা ভয়ানকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর আগেও এ রকম অভিযোগের পরিপ্রেক্ষিতে আমি আমার আইনজীবীর মাধ্যমে এ বছরের ১৭ জানুয়ারি এসব ভুয়া ফেসবুক আইডি ও পেজের বিরুদ্ধে শাহজাহানপুর থানায় অভিযোগ দায়ের করে সাইবার সেলের কাছে হস্তান্তর করা হয়। যার নম্বর ৭৭১। কিন্তু এরপরও আমার নামে নতুন নতুন ভুয়া ফেসবুক আইডি ও পেজ খুলে চাঁদাবাজির একাধিক অভিযোগ আসছে, যা আমার জন্য বিব্রতকর ও কষ্টদায়ক। এরই মধ্যে যাঁরা এ চক্রের মাধ্যমে প্রতারিত হয়েছেন, আমি তাঁদের কাছে দুঃখ প্রকাশ করছি। এবং আমার নাম ব্যবহার করে কেউ কোনো ফোন করলে বা অনৈতিক দাবি করলে সঙ্গে সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থাকে অবহিত করার জন্য সবার কাছে অনুরোধ করছি।

পূর্বপশ্চিমবিডি/এসএস

মির্জা আব্বাস,বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close