• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭
  • ||

নেত্রীর আস্থার প্রতিদান দিতে কাজ করে যাবো: সিদ্দিকুর রহমান

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪১
নিজস্ব প্রতিবেদক
সিদ্দিকুর রহমান

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক পদ দেয়া হয়েছে তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান। তিনি বর্তমানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) সহ-সভাপতির দায়িত্বে আছেন।

ক্ষমতাসীন দলে গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়ার প্রতিক্রিয়ায় সিদ্দিকুর রহমান বলেছেন, দলীয় সভানেত্রী শেখ হাসিনা তার প্রতি যে আস্থা রেখেছেন, দায়িত্ব পালনে আমি সেই আস্থার প্রতিদান দিতে চেষ্টা করে যাবো।

তিনি বলেন, আমি প্রথমে আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই আমার ওপর এই আস্থাটা রাখার জন্য।

তিনি আরো বলেন, আমি যেহেতু একজন ব্যবসায়ী, ব্যবসায়ী হিসেবে বিভিন্ন জায়গায় নেতৃত্ব দিয়ে আসছি দীর্ঘদিন। সেই হিসেবে উনি আমার ওপর যে আস্থাটা রেখেছেন, তা যাতে ঠিকমতো পালন করতে পারি সেই চেষ্টা করবো।

সিদ্দিকুর রহমান বলেন, ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে একটা স্বচ্ছতা আনার চেষ্টা করবো। আর ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গঠনে মাননীয় প্রধানমন্ত্রীর যে ভিশন সেইটা যাতে সফল হয়, সেই কাজ করে যাবো।

দেশের শীর্ষ রপ্তানি খাত তৈরি পোশাক শিল্পের এক পরিচিতমুখ সিদ্দিকুর রহমান। স্টার্লিং গার্মেন্টসের মাধ্যমে যাত্রা শুরু করে একে একে স্টার্লিং অ্যাপেরেলস, ইউনিকর্ন সোয়েটারস, স্টার্লিং ডেনিমস, স্টার্লিং ক্রিয়েশনস, স্টার্লিং লন্ড্রি, ব্যান্ডো ডিজাইন, লায়লা স্টাইলসের বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তুলেছেন তিনি। বর্তমান স্টার্লিং গ্রুপের চেয়ারম্যান পদে রয়েছেন। তৈরি পোশাক কারখানার মালিকদের সংগঠন বিজিএমইএ’তে দ্বিতীয় সহ-সভাপতি ও সহ-সভাপতি (অর্থ) পদে দায়িত্ব পালনের পর বিজিএমইএ সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) ট্রাস্টি বোর্ডের একজন সদস্য এই ব্যবসায়ী নেতা।

প্রসঙ্গত, শুক্রবার (১১ সেপ্টেম্বর) আওয়ামী লীগের দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ‘জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে’ সিদ্দিকুর রহমানকে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হিসেবে মনোনীত করেছেন।

গত বছরের ২১ ডিসেম্বর আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়। তাতে নবম বারের মত সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক হিসেবে পুনর্নির্বাচিত হন ওবায়দুল কাদের।

এর কয়েকদিন পর ২৬ ডিসেম্বর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। তবে ধর্ম, শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং দুটি কেন্দ্রীয় সদস্য পদ তখন খালি ছিল।

এদিকে মোহাম্মদ নাসিম ও সাহারা খাতুনের মৃত্যুতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর দুটি পদ শূন্য হয়েছে। এছাড়া দলের কেন্দ্রীয় সদস্য সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানও মারা গেছেন। ফলে কেন্দ্রীয় কমিটির আরো তিনটি পদ এখন খালি রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

সিদ্দিকুর রহমান,আওয়ামী লীগ,এফবিসিসিআই,বিজিএমইএ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close