• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
  • ||

পুলিশ নিজেদের এখন ‘ওয়েস্টার্ন হিরো’ ভাবছে: সোহেল

প্রকাশ:  ০৮ আগস্ট ২০২০, ২০:৫৪
নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারে সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান হত্যাকাণ্ডের প্রসঙ্গ ধরে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল বলেছেন, পু্লিশ কর্মকর্তারা এখন নিজেদের ‘ওয়েস্টার্ন সিনেমার হিরো’ ভাবছেন। শনিবার (৮ আগস্ট) দুপুরে নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক স্মরণ সভায় তিনি একথা বলেন।

সোহেল বলেন, দেশের অবস্থা আপনারা কী দেখেছেন? নির্বাচনের আগের রাত্রে ফিল্মি কায়দায় যে পুলিশ বাহিনী এই অবৈধ সরকারকে ক্ষমতায় বসিয়েছিল, নির্বাচনের পর সেই পুলিশ বাহিনীর অফিসাররা এ্খন নিজেদের ওয়েস্টার্ন ছবির হিরো ভাবছেন।

পুলিশের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তিনি বলেন, কিছু সংখ্যক পুলিশ অফিসার আছেন যাদের নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে প্রতিদিন সকাল বেলা আসার সময়ে প্যান্টের পকেটে কিছু লাল রঙের বড়ি নেন এবং সারাদিন তার কাজ একটাই -এই বড়ি কার পকেটে ঢুকিয়ে দিয়ে কিছু পয়সা আদায় করা যাবে, কাকে ফাঁসানো যাবে।।

সিনহা খুনের বিচার দাবি করে বিএপি নেতা বলেন, বিচার যেন হয়। এই বিচার নিয়ে কোনো টালবাহানা, কোনো রকম গড়িমসি সহ্য করা হবে না।

সিনহা হত্যার ঘটনাকে কেন্দ্র করে কেউ কেউ সরকার হটানোর ‘দিবা স্বপ্ন’ দেখছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই বক্তব্যে প্রতিক্রিয়ায় সোহেল বলেন, উনি কাদের মিন করেছেন আমরা জানি না। তবে আমরা খালি চোখে যা দেখছি- দেশে কি আদৌও কোনো সরকার আছে। একজন মানুষ উনি চেয়ারে বসে আছেন জোর করে। আর কিছু চেয়ার রেখেছেন কিছু মন্ত্রী এসব আইওয়াশ। উনি নিজেই প্রধানমন্ত্রী, উনি নিজেই পররাষ্ট্রমন্ত্রী, উনি নিজেই্ অর্থমন্ত্রী, মাঝে মধ্যে নিজে বাজেট ঘোষণা করেন, উনি নিজেই স্বরাষ্ট্রমন্ত্রী, উনি নিজেই সব কিছু। আর কারো কিছু কাজ আছে বলে মনে হয় না। কিছু মন্ত্রী আছেন যারা ক্লাউনের মতো মাঝে-মধ্যে কিছু বিনোদন দেওয়া ছাড়া আর কিছু কাজ নেই। সুতরাং যে সরকারই আদৌ নেই, তাকে আর হটানোর আলাদা কি চেষ্টার প্রয়োজন আছে?

সোহেল বলেন, যিনি ক্ষমতায় বসে আছেন ওই চেয়ারটায়, তার পেছনে সুতা আছে। এই সুতার মাথা দেশে নাই, অন্য দেশে আছে। সুতাগুলো কেটে দিয়ে ওই চেয়ারটায় একটা জোরে ধাক্কা দিলে কী হবে? দড়ি ধরে মারো টান, রাজা বা রানী হবে খান খান। সময় খুব কাছে চলে এসেছে বেশি দিন আর নেই, অপেক্ষা করেন।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু স্মরণে ‘জননেতা শফিউল বারী বাবু স্মৃতি সংসদ’ আয়োজিত সভায় বক্তব্য রাখেন সোহেল।

সভায় বিএনপির আরেক যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, মেধাবী, দক্ষ ও যোগ্য নেতৃত্ব শফিউল বারী বাবুকে হারিয়ে শুধু দল ক্ষতিগ্রস্ত হয়নি, আমার মনে হয় দেশ-জাতি একজন সম্ভাবনাময় নেতাকে হারিয়েছে। বাবু কিছুই রেখে যেতে পারেনি। সে ভাড়া বাসায় থাকত, ব্যাংক ব্যালেন্স কিছু রেখে যাননি। তার পরিবারকে আমাদের সকলকে মিলে দেখতে হবে।

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েলের সভাপতিত্বে স্মরণ সভায় স্বেচ্ছাসেবক দলের মুস্তাফিজুর রহমান, গোলাম সারোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, রফিক হাওলাদার, ছাত্রদলের ইকবাল হোসেন শ্যামল বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন উলামা দলের সদস্য সচিব নজরুল ইসলাম তালুকদার।

পূর্বপশ্চিমবিডি/এসএস

পুলিশ,বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close