• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
  • ||

উপনির্বাচনের তারিখ পরিবর্তন করতে সিইসিকে জাতীয় পার্টির অনুরোধ

প্রকাশ:  ১২ জুলাই ২০২০, ১৫:০৯
নিজস্ব প্রতিবেদক

যশোর ও বগুড়া’য় আগামী ১৪ জুলাই অনুষ্ঠেয় উপনির্বাচনের তারিখ পরিবর্তনের জন্য নির্বাচন কমিশনকে আবারও অনুরোধ জানিয়েছে জাতীয় পার্টি। রোববার (১২ জুলাই) বেলা ১১টায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপির নেতৃত্বে জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সাথে দেখা করে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সাথে বৈঠক শেষে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেন, ১৪ জুলাই সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী। দিনটি জাতীয় পার্টির অগনিত নেতা-কর্মী ও এরশাদ প্রেমিদের কাছে শোকাবহ। দেশের লাখো মানুষ বিনম্র শ্রদ্ধায় স্মরণ করবেন হুসেইন মুহম্মদ এরশাদকে।

তিনি বলেন, দলীয়ভাবে জাতীয় পার্টি দিনটিতে শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় নানা কর্মসূচি পালন করবেন। তাই উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন করতে কমিশনকে জাতীয় পার্টির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি সংসদের বক্তৃতায় উপনির্বাচনের তারিখ পরিবর্তন করতে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি গেলো সপ্তাহে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া-এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারকে এ বিষয়ে জাতীয় পার্টি চেয়ারম্যান-এর একটি চিঠি পৌঁছে দিয়েছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির এই কো-চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টি সব সময় স্বচ্ছ, নিরপেক্ষা ও অবাধ নির্বাচন চায়। বলেন, অনুষ্ঠেয় উপ নির্বাচনগুলো যেন গ্রহণযোগ্য হয়, সে ব্যাপারেও নির্বাচন কমিশনকে অনুরোধ করা হয়েছে জাতীয় পার্টির পক্ষ থেকে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা-এর নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, পার্টির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর এবং পার্টির যুগ্ম মহাসচিব ও সাবেক সংসদ সদস্য আমির হোসেন।

এসময় গণমাধ্যমের সাথে সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, ১৪ জুলাই সকাল ১০টায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের রংপুরের পল্লী নিবাসে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মাজার জিয়ারত করে দোয়া মুনাজাত এবং এ উপলক্ষ্যে আয়োজিত এক সভায় বক্তৃতা করবেন। সকাল ১০টায় সৈয়দ আবু হোসেন বাবলা-এর নেতৃত্বে জাতীয় পার্টি নেতা-কর্মীরা কাকরাইল কেন্দ্রীয় কার্যালয়ে পল্লীবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে দোয়া মুনাজাত করা হবে।

তিনি বলেন, ওইদিন সকালে সারাদেশে জাতীয় পার্টির প্রতিটি ইউনিট অফিসে দলীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলণ করা হবে। এছাড়া সকাল থেকে জাতীয় পার্টি চেয়ারম্যান-এর বনানী কার্যালয় এবং কাকরাইল কেন্দ্রীয় কার্যালয়ে দিনভর কুরআন তেলাওয়াত ও দেয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় বনানী অফিসে মিলাদ ও আলোচনা সভায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের সহ জাতীয় পার্টির শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

বাবলা বলেন, পল্লীবন্ধুর প্রথম মৃত্যু বার্ষিকীতে জাতীয় পার্টির অঙ্গ ও সহযোগি সংগঠনগুলো নানা কর্মসূচি পালন করবে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

জাতীয় পার্টি,উপনির্বাচন,নির্বাচন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close