• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
  • ||

আওয়ামী লীগ নেতা-কর্মীদের ফোন করে সাহস দিচ্ছেন শেখ হাসিনা

প্রকাশ:  ০৯ জুলাই ২০২০, ২১:১০ | আপডেট : ০৯ জুলাই ২০২০, ২১:১২
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত হলে সাহস না হারাতে সবাইকে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আক্রান্ত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ফোন করেও সাহস দিচ্ছেন তিনি।

দেশে করোনাভাইরাসের বিস্তারের মধ্যে বৃহস্পতিবার (৯ জুলাই) জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্য রাখেন সংসদ নেতা শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, আমাদের এখন অনেকেই করোনা রোগে আক্রান্ত। আমি যতদূর পারি, সবার সঙ্গে ফোনে একটু কথা বলি। কথা বলি এজন্য যে মনে করি যে সাহস দিই। তারা কেমন আছেন খোঁজ নিই,খবর নিই। চিকিৎসাটা ঠিক মতো পাচ্ছে কি না। এইটুকু চাই যারা করোনা রোগে আক্রান্ত তারা আল্লাহর রহমতে সুস্থ হয়ে আসুক। আমাদের সুস্থ হয়ে উঠার হার অনেক বেশি। যাদের অন্যান্য শারীরিক অসুবিধা আছে বা বয়স, তারা হয়ত মৃত্যুবরণ করছেন। তবে কারও মৃত্যুই কাম্য না। আমরা চাই না যে এই রোগে কেউ মারা যাক।

আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, করোনাকে জয় করার জন্য সকলের মনে সাহস রাখতে হবে, আর স্বাস্থ্যবিধি সবাইকে মেনে চলতে হবে। সেইটুকুই আমি দেশবাসীকে আহ্বান জানাবো। করোনা শুনলেই মৃত্যুভয় পেয়ে বসে। ভয়কে জয় করতে হবে।

যে কোনো মানুষের মৃত্যু অবধারিত মন্তব্য করে শেখ হাসিনা কবিতার চরণ উদ্ধৃত করে বলেন, জন্মিলে মরিতে হবে..অমর কে কোথা কবে? এটা তো কবিই বলে গেছেন। কিন্তু তাই বলে আমি মরার আগে মরব না। মরণকে জয় করতে হবে। কাজেই করোনার ভয়ে আতঙ্কিত হব কেন? নিজেকে সুরক্ষিত রাখার জন্য যা যা করণীয়, সেটা করতে হবে। মনে সাহস রাখতে হবে।

সরকার ইতোমধ্যে বাজেট বাস্তবায়নের কাজ শুরু করে দিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা আশা করি যে এই দুঃসময়টা আর থাকবে না। এখান থেকে সারাবিশ্ব মুক্তি পাবে, আমরাও মুক্তি পাবো। তবে আমি আবারও বলব আমার দেশের জনগণকে এবং আমাদের যারা সংসদ সদস্যরা আছেন, স্বাস্থ্যবিধিটা যাতে সবাই একটু মেনে চলেন। তাহলে এই করোনা থেকে মুক্তি পেতে পারেন।

আওয়ামী লীগের দুজন সংসদ সদস্য মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও সাবেক চিফ হুইপ আব্দুস শহীদ আরোগ্য লাভের কথা শেখ হাসিনা বললে সংসদ সদস্যরা করতালি দিয়ে তাদের অভিনন্দন জানান।

পূর্বপশ্চিমবিডি/এসএস

আওয়ামী লীগ,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close