• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
  • ||

জননিরাপত্তা গুরুত্বহীন থাকায় দুর্ঘটনায় অসংখ্য প্রাণহানি হয়: ফখরুল

প্রকাশ:  ২৯ জুন ২০২০, ১৮:৩৭
নিজস্ব প্রতিবেদক

সরকার নিজেদের ক্ষমতা সামলাতেই ব্যস্ত থাকার কারণে জননিরাপত্তার বিষয়টির প্রতি সবসময় গুরুত্বহীন থেকেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুড়িগঙ্গা নদীতে লঞ্চ দুর্ঘটনায় হৃদয়বিদারক ও মর্মস্পর্শী মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে দেওয়া শোক বার্তায় সোমবার (২৯ জুন) তিনি এ মন্তব্য করেন।

সকাল সাড়ে নয়টার দিকে ঢাকার শ্যামবাজারের কাছে বুড়িগঙ্গা নদীতে এক বড় লঞ্চের ধাক্কায় আরেকটি ছোট লঞ্চ ডুবে বিকেলে শেষ খবর পাওয়া পর্যন্ত ৩১ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

আজ দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী জানান, এ ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও শোক জানিয়েছেন।

শোক বার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, আজ সকালে বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবিতে অন্তত ৩০ জনের নির্মম মৃত্যুর খবরে আমি খুবই বেদনাহত হয়েছি। আমরা এখনও জানতে পারিনি সর্বশেষ অবস্থা কি, কারণ এখনও (বিকেল) উদ্ধার কাজ চলছে। এই দুর্ঘটনায় নিহতদের শোকাহত পরিবারের সদস্যদেরকে সান্ত্বনা দেওয়ার ভাষা আমার জানা নেই।

সরকার নিজেদের ক্ষমতা সামলাতেই ব্যস্ত থাকার কারণে জননিরাপত্তার বিষয়টির প্রতি সবসময় গুরুত্বহীন থেকেছে। যে কারণে প্রতিনিয়ত এ ধরনের দুর্ঘটনার শিকার হয়ে অসংখ্য মানুষ অকালে প্রাণ হারাচ্ছে। পরিবহন সেক্টরে চরম নৈরাজ্য বিরাজ করছে।

কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় থাকলে মানুষের জানমালের কোনো নিরাপত্তা থাকে না। আইনের যথাযথ প্রয়োগের অভাবে যানবাহনে যাত্রীদের জীবন-মরণের এখন কোনো গ্যারান্টি নেই বলেন তিনি।

লঞ্চ ডুবিতে নিহতদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন মির্জা ফখরুল। তিনি নিহতদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

ফখরুল,লঞ্চ দুর্ঘটনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close