• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
  • ||

'সরকার বিএনপির পরামর্শ শুনলে সংক্রমণ এত বাড়তো না'

প্রকাশ:  ০৪ জুন ২০২০, ২১:৫৯
নিজস্ব প্রতিবেদক

সরকার বিএনপির পরামর্শ শুনলে করোনাভাইরাসের সংক্রমণ এত বাড়ত না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে সরকারের সমন্বয়হীনতা, উদাসীনতা ও ব্যর্থতা জনগনের সামনে স্পষ্ট হয়ে উঠছে। তাদর ব্যর্থতার কারনে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়ছে। তাদের ব্যর্থতার বিষয়টি যখন জনগণের সামনে স্পষ্ট হয়ে উঠছে, তখন সেখান থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে সরাতে বিএনপিসহ সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনছে সরকার।

বৃহস্পতিবার ( ৪ জুন) একটি জাতীয় দৈনিকের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, বিএনপি শুরু থেকে সরকারকে নানা পরামর্শ দিয়েছে যার একটিও সরকার গ্রহণ করেনি। সরকার বিএনপির পরামর্শ শুনলে করোনাভাইরাসের সংক্রমণ এত বাড়ত না। শুধু তাই নয়, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার যে পরামর্শক কমিটি গঠন করেছে তাদের কথারও গুরুত্ব না দিয়ে সারা দেশে লকডাউন তুলে নিয়েছে।

তিনি বলেন, বিভ্রান্তিকর কথাবার্তা বলে সরকার তার ব্যর্থতার দায় অন্যের ওপর চাপাতে পারবে না। কারণ সরকারের সমন্বয়হীনতা, উদাসিনতা ও ব্যর্থতার বিষয়গুলো জনগণের সামনে দিবালোকের মতো স্পষ্ট।

বিএনপি মহাসচিব বলেন, করোনাভাইরাসের সংক্রমণ হওয়ার পর স্বাস্থ্যখাতের বেহাল দশা স্পষ্ট হয়ে উঠেছে। শুধু তাই নয়, করোনাভাইরাসের মতো দুর্যোগের সময়ও সরকার দলীয় লোকদের দুর্নীতির বিষয়গুলো গণমাধ্যমে উঠে এসেছে। যে চিকিৎসকরা রোগীদের চিকিৎসা দেবেন তাদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী সরবরাহ করতে পারেনি। আর এ কারণে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/জেআর

করোনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close