• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
  • ||

দুই বছর পর বাড়িতে ঈদ করবেন খালেদা জিয়া

প্রকাশ:  ২৪ মে ২০২০, ২০:৪৫
নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ দুই বছর পর স্বজনদের সঙ্গে ঈদ করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গত ২৫ মার্চ জামিনে মুক্তি পাওয়ায় পর গুলশানের ‘ফিরোজা’য় ওঠেন তিনি। সেখানেই পবিত্র ঈদুল ফিতর পালন করবেন বিএনপি নেত্রী। এর আগের চার ঈদ কারা হেফাজতে কাটিয়েছেন তিনি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি সাজা হওয়ার পর কারা হেফাজতে ছিলেন বেগম খালেদা জিয়া। চলতি বছরের ২৫ মার্চ মুক্তি পাওয়ার আগে টানা চারটি ঈদ কারা হেফাজতেই কাটিয়েছেন তিনি। মুক্তি পাওয়ার পর থেকে তিনি রাজধানীর গুলশানে নিজ বাসায় আছেন।

দলীয় সূত্র জানিয়েছে, বাসায় ঈদ করলেও করোনা পরিস্থিতির কারণে কোনও আনুষ্ঠানিকতা থাকবে না। দলীয় নেতাকর্মীদেরও বাসায় আমন্ত্রণ থাকবে না। তবে দলের সিনিয়র নেতাদের সঙ্গে ঈদের দিন বেগম জিয়ার সাক্ষাৎ করার কথা রয়েছে। এছাড়া ঈদ উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধি জিয়ারতে সীমাবদ্ধ রাখা হচ্ছে দলীয় কর্মসূচি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, সোমবার (২৫ মে) ঈদের দিন যথারীতি মেজ বোন সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দার, শামীম এস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমার সঙ্গে খালেদা জিয়ার দেখা হতে পারে। প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর দুই মেয়ে প্রতি ঈদ দাদি খালেদা জিয়ার সঙ্গে করতে লন্ডন থেকে ঢাকায় এলেও লকডাউনের কারণে এবার তারা আসছেন না।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবীর খান জানিয়েছেন, ঈদের দিন বেলা ১১টায় স্থায়ী কমিটির নেতারা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধি জিয়ারত করবেন। সেখানে অন্য কোনো নেতাকর্মীদের না যাওয়ার অনুরোধ করা হয়েছে।

দলীয় নেতাদের সাথে আলাপ করে জানা যায়, করোনাভাইরাসের এই পরিস্থিতিতে বিএনপির হাইকমান্ড থেকে সব পর্যায়ের নেতাকর্মী, সমর্থকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে, যিনি যেখানে আছেন, তিনি সেখানেই পবিত্র ইদুল ফিতর উদযাপন করবেন। সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে নিজ নিজ পরিবারের সঙ্গে ঈদের দিনটা পার করবেন। সাধ্য মতো অন্যকে সহযোগিতা করবেন স্বাস্থ্যবিধি মেনে।

অর্থাৎ যারা ঢাকায় আছেন, তারা ঢাকায় ঈদ করবেন। যারা নিজ নিজ এলাকায় গিয়ে আটকা পড়েছেন, তারা এলাকাতেই ঈদ করবেন। খুব প্রয়োজন না হলে ঈদ উপলক্ষে ঢাকা ত্যাগ অথবা গ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওনা না দেয়ার ব্যাপারে অনুরোধ জানানো হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

খালেদা জিয়া,ঈদ,বাড়ি,করোনা,বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close