• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭
  • ||
শিরোনাম

দেড় হাজার মানুষকে ঈদ উপহার দিলেন পলাশ

প্রকাশ:  ২৩ মে ২০২০, ২০:৫৭ | আপডেট : ২৩ মে ২০২০, ২১:০৫
নিজস্ব প্রতিবেদক

করোনার প্রভাবে হতাশা, দুশ্চিন্তা আর বেঁচে থাকা না থাকা নিয়ে চিন্তিত বিশ্ববাসী। দেশে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা, এর চাইতে কয়েকগুণ বাড়ছে নিম্নআয়ের মানুষের কষ্ট আর দুর্গতি। কেনাকাটা হীন এবারের ঈদে নিম্ন ও মধ্যবিত্তদের আনন্দ বিলীন। নিম্ন ও মধ্যবিত্ত এমন মানুষদের পাশে থেকে সহায়তা করছে সরকারি ও বেসরকারি কিছু প্রতিষ্ঠান। ব্যক্তি উদ্যোগে এলাকা কেন্দ্রিক এগিয়ে আসছেন অনেকে। তেমনি একজন ঢাকার মোহাম্মদপুর থানার বিশিষ্ট ব্যবসায়ী ও উত্তর সিটির ৩৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল ইসলাম পলাশ। কর্মহীন হয়ে পড়া ও অতিদরিদ্র দেড় হাজার মানুষের মাঝে ব্যক্তিগত উদ্যোগে ঈদ উপহার সামগ্রী দিয়েছেন তিনি।

জানা যায়, চলমান মহামারি করোনাভাইরাস সংক্রমণের প্রথম থেকেই মোহাম্মদপুর থানায় বিভিন্ন এলাকায় কর্মহীন মানুষের মাঝে নিয়মিত ত্রাণ বিতরণ করে আসছেন মাইনুল ইসলাম পলাশ। এছাড়া প্রতিবন্ধী, মাদ্রাসা ও স্কুল ছাত্র-ছাত্রীদের সহায়তা করেছেন এই আওয়ামী লীগ নেতা। ঈদকে সামনে রেখে এখন বিতরণ করছেন ঈদ সামগ্রী।

শনিবার (২৩ মে) মোহাম্মদপুর থানার অন্তর্গত বাঁশবাড়ী, মোহাম্মদিয়া হাউজিং, চাঁদ উদ্যান, সাত মসজিদ হাউজিং, ঢাকা উদ্যান ও কাদেরেবাদ হাউজিং এলাকায় অসহায়, হতদরিদ্র, ছিন্নমূল মানুষদের হাতে চাল, ডাল, সেমাই, চিনি ও অন্যান্য খাদ্যসামগ্রী বিতরণ করেছেন তিনি।

মাইনুল ইসলাম পলাশ জানান, দুদিন পরেই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের একটি ঈদুল ফিতর। কিন্তু করোনাভাইরাসের কারণে দু’মাসের বেশি সময় ধরে অচলাবস্থায় খেটে খাওয়া মানুষের জীবনে নেমে এসেছে চরম দূর্ভোগ। তাই ঈদের আনন্দ সবার সাথে ভাগ করে নিতে উপহার সামগ্রী বিতরণ করছি। শুধুমাত্র মানুষের সেবার চিন্তা করে অসহায়ত্ব দূর করার কথা চিন্তা করে পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। এমন দুর্যোগ থাকবে না। ইনশাআল্লাহ খুব শীঘ্রই সুদিন ফিরবে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

আওয়ামী লীগ,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close