• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

বিশ্বের কাছে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ অনন্য উদাহরণ: তথ্যমন্ত্রী 

প্রকাশ:  ২২ মে ২০২০, ২১:০৩ | আপডেট : ২২ মে ২০২০, ২১:০৯
নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বিশ্বের কাছে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ পৃথিবীর সামনে আজ অনন্য উদাহরণে পরিণত হয়েছে। তার দূরদর্শী নির্দেশনায় আমফানের ক্ষয়ক্ষতি সীমিত রাখা সম্ভব হয়েছে।

শুক্রবার (২২ মে) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির কক্ষে সাংবাদিকদের মাঝে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণকালে তিনি এ সব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশে কোনও দুর্যোগ আসে নির্ঘুম রাত কাটান।আমফান ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। সারারাত তিনি মনিটরিং করেছেন এবং তার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই ক্ষয়ক্ষতি সীমিত রাখা সম্ভব হয়েছে।

ড. হাছান মাহমুদ বলেন, ১৯৯১ সালের ঘূর্ণিঝড়ে বিএনপির শুধু সিদ্ধান্তের অভাবে এক ডজন যুদ্ধবিমান ক্ষতিগ্রস্ত হয়েছিল, যেগুলো ঝড়ের আগে উড়িয়ে ঢাকা বা যশোরে আনলেই রক্ষা পেতো। লাখ লাখ মানুষের মৃত্যুর পর সংসদে দাঁড়িয়ে বেগম খালেদা জিয়া বলেছিলেন- যত মানুষ মারা যাওয়ার কথা, তত প্রাণহানি হয়নি।

নানা গুজবের বিরুদ্ধে মূলধারার সাংবাদিকরা বলিষ্ঠ ভূমিকা রাখছে উল্লেখ করে তিনি বলেন, কিছু ভুয়া অনলাইন পোর্টাল চলমান দূর্যোগে গুজব রটনাকারীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এগুলোর তালিকা তৈরি করা হয়েছে। ঈদের পরপরই গুজব রটনাকারী ভুয়া অনলাইন পোর্টালগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি অনলাইন নিউজপোর্টালের রেজিস্ট্রেশন নিয়ে তথ্য মন্ত্রণালয় যে কাজ শুরু করেছিল, তা দ্রুততার সাথে সম্পন্ন করা হবে।

এসময় উপস্থিত দলের অন্যতম যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ প্রমুখ।

পূর্বপশ্চিম-এনই

তথ্যমন্ত্রী,ড. হাছান মাহমুদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close