• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

আজ সংবাদ সম্মেলন

করোনা মোকাবিলায় খাতওয়ারি একগুচ্ছ প্রস্তাব দেবে বিএনপি  

প্রকাশ:  ০৪ এপ্রিল ২০২০, ০২:১০ | আপডেট : ০৪ এপ্রিল ২০২০, ০২:১৫
নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে আজ সংবাদ সম্মেলন করবে বিএনপি। এতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় দেশের সম্ভাব্য প্রতিকূল অর্থনৈতিক প্রভাব মোকাবিলায় খাতওয়ারি একগুচ্ছ প্রস্তাব দেবে দলটি। শনিবার বেলা ১১টায় গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রস্তাবনা তুলে ধরা হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথা বলবেন। তার সঙ্গে থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্যরা।

দলীয় সূত্র জানায়, দলীয় চেয়ারপারসনের বাসার নিরাপত্তা ইস্যু ছাড়াও বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সর্বশেষ পরিস্থিতি ও করোনা ভাইরাস নিয়ে দলের পক্ষ থেকে নেওয়া বিভিন্ন পদক্ষেপের বিষয়েও তারা কথা বলবেন। করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ‘জাতীয় কমিটি গঠন’ বা ‘জাতীয় ঐক্যের’ জন্য বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীকে আহ্বান জানানো হবে। করোনা মোকাবেলায় সরকার কোনো সহযোগিতা চাইলে বিএনপি তা করবে। এ ছাড়া করোনা রোগীদের চিকিৎসা প্রদানের জন্য ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী (পিপিই, মাস্ক এন-৯৫) চিকিৎসকদের জন্য নিশ্চিত করা ও হাসপাতালগুলোর বর্তমান চিকিৎসাসেবা নিয়েও বিস্তারিত তুলে ধরা হবে।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশের বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানে করোনার কারণে দেশের বর্তমান পরিস্থিতি কী এবং তা মোকাবেলায় করণীয় কী-এসব তুলে ধরা হবে। সরকারকে একটি গাইডলাইন দেবে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, করোনাভাইরাস মোকাবেলায় সরকারকে অনেকগুলো প্রস্তাবনা দেওয়া হবে। কীভাবে এই ভাইরাস থেকে জনগণ ও দেশের অর্থনীতিকে সুরক্ষা দেয়া যায়, তার জন্য দীর্ঘ, স্বল্প ও মধ্যমেয়াদি প্রস্তাবনা তুলে ধরা হবে।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি অবস্থা থেকে মুক্তি পান গত ২৫ মার্চ। মুক্তি পেয়ে রাজধানীর গুলশানের ভাড়া বাসায় ওঠেন তিনি। ওইদিনই তার একান্ত ব্যক্তিগত সচিব আব্দুস সাত্তার তার নিরাপত্তার জন্য পুলিশ চেয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও ঢাকা মহানগর পুলিশ কমিশনার বরাবর আবেদন করেন।নয়দিন অতিবাহিত হলেও পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।


পূর্বপশ্চিমবিডি/ওআর

মোকাবিলায়,বিএনপি,রুহুল কবির রিজভী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close