• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

করোনা: নিবিড়ভাবে কাজ করতে নেতাকর্মীদের নিদের্শ আওয়ামী লীগের

প্রকাশ:  ৩১ মার্চ ২০২০, ১৭:৪২ | আপডেট : ৩১ মার্চ ২০২০, ১৭:৪৭
নিজস্ব প্রতিবেদক

প্রাণঘাতী করোনাভাইস বিশ্ব আজ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। এ পরিস্থিতিতে নিবিড়ভাবে মানুষের পাশে থাকতে নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ। ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে টেলিফোনে এ নির্দেশনা দেয়া হচ্ছে। দেশের সব জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের দলীয় প্রধান শেখ হাসিনার পক্ষ থেকে এ নির্দেশনা দেয়া হচ্ছে।

দলটির দপ্তর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, দলীয় প্রধানের নির্দেশে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের টেলিফোনে জনগণের পাশে থাকার কথা বলা হচ্ছে। গরীব, দুস্থ ও অসহায় মানুষের কাছে সরকারি সহায়তা পৌঁছে দেয়ার লক্ষ্যে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করতে বলা হচ্ছে।

এছাড়াও করোনাভাইরাস মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সরকারি এবং দলীয় যে নির্দেশনা দেয়া হয়েছে সে ব্যাপারে দলীয়ভাবে নিজ নিজ জায়গা থেকে কাজ করার আহ্বান জানানো হয়েছে। আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোও করোনা প্রতিরোধে কাজ করে যাচ্ছে। যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ বিনামূল্যে মাস্ক সরবরাহ করছে। সচেতনতা তৈরিতে ডিজিটাল প্রচারণা চালাচ্ছে তারা।

এছাড়া দলীয়ভাবে এরইমধ্যে বিভিন্ন উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ। এসব কর্মসূচির অংশ হিসেবে সচেতনতামূলক প্রচারপত্র বিলি, বিনামূল্যে মাস্ক, স্যানিটাইজার, সাবানসহ করোনা প্রতিরোধমূলক সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে। এছাড়া আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সহযোগী সংগঠনগুলোও সরকারকে সহযোগিতা করতে জনসচেতনতা তৈরিতে মাঠে নেমেছে।

গত ২১ মার্চ রাজধানীর ধানমন্ডিতে ঢাকা মহানগর নেতাদের হাতে হ্যান্ডবিল তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচির সূচনা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, সরকারের পাশাপাশি আওয়ামী লীগের সকল নেতা-কর্মী ও বিশেষ করে স্থানীয় জনপ্রতিনিধিদের জনগণের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানাচ্ছি। মতলববাজ, গুজব সৃষ্টিকারীদের চিহ্নিত করে প্রশাসনকে অবহিত করুন। সকল নেতা-কর্মী ও জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় অবস্থান গ্রহণ করে স্বাস্থ্যবিধি মেনে সরকারের গৃহীত কার্যক্রমে স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানাচ্ছি।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, আমাদের দলের পক্ষ থেকে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা তৈরি করার জন্য সারাদেশে ব্যাপকভাবে প্রচারণা চালানো হচ্ছে। মূল দল, অন্যান্য সংগঠন এবং নেতাকর্মীদের পাশাপাশি অন্যান্য ব্যানারেও মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং বিভিন্ন ধরনের খাবারও সরবরাহ করা হচ্ছে।


পূর্বপশ্চিমবিডি/কেএম

করোনাভাইরাস,আওয়ামী লীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close