• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬
  • ||

খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্তকে স্বাভাবিক বললেন ড. কামাল

প্রকাশ:  ২৫ মার্চ ২০২০, ০৪:২১ | আপডেট : ২৫ মার্চ ২০২০, ০৪:৫৩
সিজস্ব প্রতিবেদক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে থাকায় দলটির নির্বাচনী জোট জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক হিসেবে সরকার বিরোধী রাজনীতিতে নেতৃত্ব দেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ঐক্যফ্রন্ট গঠিত হওয়ার পর থেকে খালেদা জিয়ার কারামুক্তি দাবি করে আসছেন তিনি।

খালেদা জিয়াকে মুক্তির দেওয়ার সিদ্ধান্ত প্রসঙ্গে প্রতিক্রিয়া জানতে চাইলে ড. কামাল হোসেন বলেন, সরকারের এই সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই। এটা স্বাভাবিক, তার মুক্তি পাওয়ার অধিকার আছে। এটা নিঃসন্দেহে সরকারের ভালো উদ্যোগ। আমি শুনেছি, তিনি দু-একদিনের মধ্যেই ছাড়া পাবেন। এতে দেশের রাজনৈতিক পরিস্থিতি একটু স্বাভাবিক হবে।

আইনমন্ত্রী সংবাদ সম্মেলেন খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করার পর মঙ্গলবার রাতে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তি দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিতে কতটুকু প্রভাব ফেলবে জানতে চাইলে ড. কামাল বলেন, আসলে এখনই পরিস্থিতি নিয়ে বলার সময় আসেনি। কালকের মধ্যে (বুধবার) বোঝা যাবে কতটুকু বা কেমন প্রভাব ফেলবে।

দেশের বর্তমান পরিস্থিতে স্বাভাবিক নয় জানিয়ে বর্ষিয়ান এই আইনজীবী বলেন,বাংলাদেশ করোনাভাইরাসের মুখোমুখি। ইতোমধ্যে দলের পক্ষ থেকে আমরা জানিয়েছি সরকারকে এটা মোকাবিলা করতে হবে। করোনায় আমি নিজে অফিসে যেতে পারছি না। আমাদের এটাকে মনিটর করতে হবে, যেখানে ঘাটতি হচ্ছে সেখানে সরকারে দৃষ্টি আকর্ষণ করা আমাদের কাজ।

এদিকে ঐক্যফ্রন্টে আরেক উদ্যোক্তা ইতোমধ্যে জেএসডির প্রধান আ স ম রব খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার সিদ্ধান্তকে স্বগত জানিয়ে বলেছেন, দীর্ঘদিন পর সরকারের শুভবুদ্ধির উদয় হয়েছে। সরকারের এই উদ্যোগ প্রশংসনীয়। খালেদা জিয়ার মুক্তির মধ্য দিয়ে করোনাভাইরাসের এই বিশেষ মুহূর্তে সারাদেশের মানুষের মধ্যে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার বিষয়টি ত্বরান্বিত হবে।

পূর্বপশ্চিম- এনই

খালেদার মুক্তি,ড. কামাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close