• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
  • ||

মহিউদ্দিনের বাসায় নাছির-রেজাউল

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৫
চট্টগ্রাম প্রতিনিধি
প্রয়াত মেয়র ও মহানগর আওয়ামীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসভবন নাছির-রেজাউল। পাশে হাসিনা মহিউদ্দিন। ছবি: পূর্বপশ্চিম

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী ঢাকা থেকে চট্টগ্রাম এসেছেন। বুধবার তাকে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়। মা আইসিওতে থাকায় অনুষ্ঠানের উদ্যোক্তা হয়েও উপস্থিত থাকতে পারেননি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তবে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে প্রয়াত মেয়র ও মহানগর আওয়ামীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জেয়ারত ও বাসভবন যান নাছির-রেজাউল। চট্টগ্রামের চশমাহিলের এই বাসাটি রাজনীতির আতুঁত ঘর নামেই নেতা-কর্মীদের কাছে সমাদৃত।

অবশ্য এই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে সর্বশক্তি প্রয়োগ করে কাজ করার ঘোষণা দিয়েছেন আ জ ম নাছির উদ্দীন। দল মনোনীত প্রার্থীর জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতাধীন সকল ওয়ার্ড, থানা, ইউনিটসহ সকল অঙ্গ সহযোগী সংগঠন একযোগে ঐক্যবদ্ধ ভাবে মাঠে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন মেয়র।

নতুন মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে নিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ প্রয়াত নেতৃবৃন্দের কবরে পুষ্পস্তবক অর্পণ ও জেয়ারত কর্মসূচি পালন করেন এবং সাবেক মেয়র মরহুম এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কবর জেয়ারত শেষে বর্তমান সরকারের শিক্ষা উপ মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল তথা মহিউদ্দিন চৌধুরীর বাসায় যান সিটি মেয়র নাছির উদ্দীন, নেতৃবৃন্দেদের স্বাগত জানান মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ও মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিন।

এসময় সাংবাদিকদের চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দলের প্রার্থীর জন্য আমাদেরকে সর্বশক্তি দিয়ে কাজ করতে হবে, নির্বাচনী বৈতরণী পার করতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নানামুখী পরিকল্পনা হাতে নিচ্ছে। ইতোমধ্যে আমরা জরুরী বৈঠক সম্পন্ন করেছি, নির্বাচনের ব্যাপারে কেন্দ্র থেকে নির্দেশনা রয়েছে। বিগত সময়ের মত মহানগর আওয়ামী লীগ সম্মিলিত ভাবে ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমরা কাজ করছি।

মেয়র মনোনয়ন ইস্যু নিয়ে ফেসবুকে নানা উস্কানিমূলক স্ট্যাটাস এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আওয়ামী লীগ দেশের অন্যতম বিশাল সংগঠন। এই দলে সবাই সমান মানসিকতা পোষণ করবে এমন কিন্ত নয়। ধানের সাথে যেমন চিটা থাকে, তেমনি সুস্থ লোকের সাথে বিকৃত মানসিকতার লোকও থাকবে এটাই স্বাভাবিক। ফেসবুকের উস্কানিমূলক স্ট্যাটাসে বিভ্রান্ত না হয়ে দলের বৃহত্তর স্বার্থে কাজ করতে হবে। সবকিছুকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি দিয়ে দেখতে হবে।

এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী গণমাধ্যম কর্মীদেরকে বিব্রতকর প্রশ্ন উপস্থাপন না করার অনুরোধ জানান। তিনি গণমাধ্যম কর্মীদেরকে নির্বাচন কালীন সময়ে স্ব স্ব অবস্থান থেকে সামাজিক দায়িত্ব পালনের আহবান জানান।

প্রয়াত নেতৃবৃন্দের কবরে জেয়ারতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ,ওয়ার্ড,থানা, ইউনিটসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


পূর্বপশ্চিমবিডি/ডব্লিউ/কেএম

চট্টগ্রাম সিটি নির্বাচন,রেজাউল করিম চৌধুরী,এ বি এম মহিউদ্দিন চৌধুরী,আ জ ম নাছির উদ্দিন,বাসা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close