• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
  • ||

মেয়র হলে মহিউদ্দিনের পথে হাটবেন রেজাউল করিম চৌধুরী

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৬
চট্টগ্রাম প্রতিনিধি
সংবর্ধনা অনুষ্ঠানের বক্তব্য দেন মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। ছবি: পূর্বপশ্চিম

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ট্রেনযোগে ঢাকা থেকে ফেরার পর রেজাউল করিম চৌধুরীকে মহা আয়োজনে বরণ করে নিয়েছেন নেতা-কর্মীরা। সমবেত নেতাকর্মীদের উদ্দেশে রেজাউল বলেছেন, অর্থবিত্তের প্রতি আমার কোনো মোহ নেই। এম এ আজিজ, জহুর আহমদ চৌধুরী ও এবিএম মহিউদ্দিন চৌধুরীরা যে পথে গিয়েছেন, আমিও সেই পথে যাবো।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় ট্রেনযোগে ঢাকা থেকে চট্টগ্রামে আসার পর পুরাতন রেলস্টেশন চত্বরে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও নগর আওয়ামী লীগ। বিপুল সংখ্যক নেতাকর্মী স্লোগানে-স্লোগানে পুরো এলাকা মুখর করে তোলেন।

রেজাউল করিম বলেন, চট্টলবাসী আমার প্রতি যে আন্তরিকতা দেখিয়েছেন সেজন্য আপনাদের কাছে কৃতজ্ঞ। আমি কৃতজ্ঞ আমার নেত্রী শেখ হাসিনার কাছে, যিনি আমাকে মূল্যায়ন করেছেন, আমার ওপর আস্থা রেখে চট্টলবাসীর খেদমত করার জন্য মেয়র প্রার্থী হিসেবে আমাকে মনোনয়ন দিয়েছেন। কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি যারা আমাকে রাজনৈতিক শিক্ষা দিয়েছেন।

তিনি আরও বলেন, নেত্রী শেখ হাসিনা আমার ওপর যে আস্থা রেখেছেন, সেই আস্থার প্রতিদান প্রয়াত নেতাদের পদাঙ্ক অনুসরণ করে আমার শেষরক্ত বিন্দু দিয়ে হলেও পালন করে যাব। একটা কথা দিতে পারি, অর্থবিত্তের প্রতি আমার কোনো মোহ নেই। এম এ আজিজ, জহুর আহমদ চৌধুরী ও এবিএম মহিউদ্দিন চৌধুরীরা যে পথে গিয়েছেন, আমিও সেই পথে যাবো।

সবাই যোগ্যপ্রার্থী মন্তব্য করে রেজাউল বলেন, সবাই যোগ্যপ্রার্থী। কিন্তু নেত্রী আমার হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছেন। আমি শেখ হাসিনার প্রতিনিধি, এছাড়া আর কিছু নই। কথা দিতে পারি, এবিএম মহিউদ্দিন চৌধুরী ১৭ বছর এই চট্টলবাসীর সেবা করেছেন। এই চট্টগ্রামকে সমগ্র বাংলাদেশে একটা মডেল সিটি হিসেবে উপহার দিয়েছেন। তার পরে পাঁচ বছর সিটি করপোরেশন আমাদের হাতে ছিল না। আবার ২০১৫ সালে এই সিটি করপোরেশন আমাদের হাতে এসেছিল। মহিউদ্দিন চৌধুরী যে উন্নয়ন করেছেন সেই উন্নয়নের ধারা বর্তমান মেয়র আ জ ম নাছির অব্যাহত রেখেছেন। আমি যদি আপনাদের ভোটে মেয়র নির্বাচিত হতে পারি, সেই ধারা বহমান রাখব।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তরের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, দক্ষিণের সভাপতি সাংসদ মোছলেম উদ্দিন আহমেদ।

এ সময় দক্ষিণের সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং উত্তরের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানও উপস্থিত ছিলেন। তবে মনোনয়ন বঞ্চিত নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন অনুষ্ঠানে যাননি।


পূর্বপশ্চিমবিডি/কেএম

চট্টগ্রাম সিটি নির্বাচন,রেজাউল করিম চৌধুরী,সংবর্ধনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close