• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
  • ||

তিন আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৫ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৯
নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের তিনটি শূন্য আসনে আসন্ন উপ-নির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিএনপি। সোমবার (১৭ ফেব্রুয়ারি) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার পর তিনজনের নাম ঘোষণা করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেন, ঢাকা-১০ আসনে মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ও ধানমন্ডি থানা বিএনপির সভাপতি শেখ রবিউল আলম রবি, বাগেরহাট-৪ আসনে মনোনয়ন পেয়েছেন কাজী খায়রুজ্জামান শিপন ও গাইবান্ধা-৩ আসনে মনোনয়ন পেয়েছেন গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি ডা. মাইনুল হাসান সাদিক।

আসনগুলোতে দলীয় মনোনয়ন পাওয়ার জন্য সাক্ষাৎকার দেন ঢাকা-১০ আসনে শেখ রবিউল আলম রবি; বাগেরহাট-৪ আসনে ড. কাজী মনিরুজ্জামান মনির, মনিরুল হক ফরাজী, কাজী খায়রুজ্জামান শিপন ও অ্যাডভোকেট ফারহানা জাহান নিপা এবং গাইবান্ধা-৩ আসনে ডা. মাইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও ড. মিজানুর রহমান।

এছাড়া বগুড়া-১, যশোর-৬ ও চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে দলীয় প্রার্থী আগামী ২৪ ফেব্রুয়ারি (সোমবার) ঘোষণা দেওয়া হবে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলীয় সূত্রে জানা গেছে, জাতীয় সংসদের কয়েকটি আসনের উপনির্বাচন সামনে রেখে সোমবার রাতে গুলশানে বৈঠকে বসে বিএনপির পার্লামেন্টারি কমিটি। লন্ডন থেকে স্কাইপে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এসময় বিএনপি মহাসচিবসহ গুলশানে উপস্থিত ছিলেন দলের পার্লামেন্টারি বোর্ডের সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হোসেন মাহমুদ টুকু।

এর আগে, গত ২৭ ডিসেম্বর গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার ও ৯ জানুয়ারি বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য ডা. মো. মোজাম্মেল হোসেন মারা গেলে তাদের সংসদীয় আসন শূন্য হয়। অন্যদিকে, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ডিএসসিসি নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন।

গত ৬ ফেব্রুয়ারি এই তিন আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, আগামী ২১ মার্চ এই তিন আসনের উপনির্বাচনে ভোট নেওয়া হবে। আসন তিনটিতে মনোনয়ন দাখিলের শেষ সময় ১৯ ফেব্রুয়ারি।

এরই মধ্যে এই তিন আসনের প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর মধ্যে ঢাকা-১০ আসনে ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দীন, গাইবান্ধা-৩ আসনে উম্মে কুলসুম ও বাগেরহাট-৪ আসনের ‍উপনির্বাচনে আমিরুল ইসলাম মিলনকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close