• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
  • ||

বিএনপি নেতাকর্মীদের সমালোচনা করলেন ইশরাক

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪১
নিজস্ব প্রতিবেদক

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে দলীয় নেতাকর্মীদের ভূমিকার সমালোচনা করেছেন বিএনপি সমর্থিত পরাজিত প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে বিএনপি সমর্থিত কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ইশরাক হোসেন। তিনি বলেন, অনেক কাউন্সিলর প্রার্থী ও নেতাকর্মীরা জীবনের ঝুঁকির কথা চিন্তা করে মাঠে নামেননি।

ইশরাক হোসেন বলেন, নির্বাচনের দিন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা মাঠে থাকার চেষ্টা করছিল। তবে তাদের সংগঠিত করা হয়নি। ওই দিন কার কী ভূমিকা ছিল, তা নাম উল্লেখ করে বলার দরকার নাই। সেদিন ভোট দিয়ে আমি নিজেও কেন্দ্রে কেন্দ্রে ঘুরেছি। কিছু এলাকায় কাউন্সিলর প্রার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে জয় ছিনিয়ে আনতে চেষ্টা করেছে। অনেক জায়গায় দেখেছি, কাউন্সিলর প্রার্থী মাঠেই নেই। এভাবে কাজ করলে দলের কোনো উন্নতি হবে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, যারা জনগণের ভোটে নির্বাচিত নয় তাদের সমীহ করার প্রয়োজন নেই। আমাদের ইশরাক জনগণের মেয়র। আমাদের মনোনীত কাউন্সিলর প্রার্থীরা জনগণের কাউন্সিলর।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ, র‌্যাব-পুলিশ দিয়ে হানা দিয়েছে। সেখানে আমাদের কমিশনার প্রার্থীরা টিকতে পারেননি। আমার প্রশ্ন হলো- আমাদের সংগঠনটা কি সেখানে এতই দুর্বল যে আমরা কিছুই করতে পারলাম না। আমাদের কিছু একটা করা উচিত ছিল।

মির্জা আব্বাস বলেন, আমাদের সংগঠনটা আমাদের জন্য, আমাদের নেত্রীর জন্য আরো সুন্দর ও সুসংগঠিত করতে হবে। এটা সবাইকে মাথায় রাখতে হবে।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আমি খেয়াল করেছি, যারা নির্বাচনে জিতে যাচ্ছে সেই লোকগুলোর ফলাফল স্থগিত রেখে ৪-৫ ঘণ্টা পরে কোথাও ২-৪ ভোটে আবার কোথাও ১১ ভোটে হারিয়ে দেয়া হয়েছে। অর্থাৎ জনগণ ভোট দিয়েছে, আওয়ামী লীগ সেটা জনগণের কাছে প্রকাশ করেনি।

আব্বাস বলেন, প্রধানমন্ত্রী যেভাবে ক্ষমতায় আছেন তেমনি জবরদস্তির মেয়র ক্ষমতায় আছেন। আমাদের মনে রাখতে হবে, এসব মেয়র, কাউন্সিলর যারা জনগণের ভোটে নির্বাচিত নন তাদের সমীহ করার প্রয়োজন নেই। বরং আমাদের যে মেয়র, কমিশনার প্রার্থী তাদের মানুষ সালাম দেবে আর অন্যদের গায়ে থুথু ফেলবে। আমরা জনগণের ম্যান্ডেড পেয়েছি, নির্বাচিত হয়েছি কিন্তু সরকার ঘোষণা দেয়নি।

সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপি নেতা আবদুস সালাম, আব্দুস সালাম আজাদ, রফিক শিকদার, শিরিন সুলতানা, কাজী মফিজুর রহমান প্রমুখ।


পূর্বপশ্চিমবিডি/এসএস

বিএনপি,সমালোচনা,ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close