• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

১৭০ কেন্দ্র দখলের আশঙ্কা ব্যারিস্টার তাপসের

প্রকাশ:  ৩০ জানুয়ারি ২০২০, ১৪:০১
নিজস্ব প্রতিবেদক
নির্বাচনের প্রচারণায় বক্তব্য রাখছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, বিএনপি ১৭০ কেন্দ্র দখলের পাঁয়তারা করছে। আমরা শঙ্কিত। বিএনপি প্রার্থীর পিএস পরিচয়ে একজন অস্ত্রসহ আটক হয়েছেন। এভাবে সন্ত্রাসী দ্বারা কেন্দ্র দখলের পাঁয়তারা হলে ঢাকাবাসী প্রতিহত করবে। নির্বাচিত হলে ৩ বছরের মধ্যে উন্নত ঢাকা গড়ার জন্য দৃশ্যমান পরিবর্তন করব।

নির্বাচন কমিশন ও আইন শৃঙ্খলা বাহিনীকে কঠোর থাকার আহ্বান জানানও তিনি।

নির্বাচনের প্রচারণার শেষ সময়ে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় মতিঝিল ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সামনে থেকে গণসংযোগের আগে এক সংক্ষিপ্ত পথসভায় বক্তব্যকালে এমন এ অভিযোগ করেন তিনি।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেনে, কিছুদিন আগে দেখেছি এই এলাকায় (গোপীবাগ) আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে বিএনপি সমর্থিত কর্মী ও সমর্থকরা হামলা চালিয়েছে এবং সেখানে গুলি বিনিময়ের মতো ঘটনা ঘটেছে। ভোটের আগে এমন কর্মকাণ্ডে নির্বাচন নিয়ে আমরা কিছুটা শঙ্কিত।

তিনি বলেন, এই ঘটনায় বিএনপি সমর্থিত এক কর্মীকে গতরাতে গ্রেফতার করেছে পুলিশ। আমাদের কাছে আরও খবর আছে বিএনপি ১৭০টি কেন্দ্র দখলের পাঁয়তারা করছে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে। এমন সন্ত্রাসী কর্মকাণ্ড হলে জনগণকে সঙ্গে নিয়ে ভোট এবং ব্যালটের মাধ্যমে রুখে দেওয়া হবে বলেও জানান শেখ তাপস।

শেষদিনের প্রচারণায় এলাকা থেকে গণসংযোগ শুরু করলে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সঙ্গে অংশগ্রহণ করেন ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ এবং কর্মী-সমর্থকরা।

সকাল থেকেই নির্ধারিত স্থানে নৌকা প্রতীকের কর্মী সমর্থক ও নেতা কর্মীরা এসে উপস্থিত হতে থাকেন ট্রাক, পিকআপ ও মোটরসাইকেল নিয়ে মিছিল সহযোগে‌।

আর কে মিশন রোড, গোপীবাগ, কমলাপুর এলাকা থেকে প্রচারণা শুরু করেছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

প্রসঙ্গত, আসন্ন ঢাকার দুই সিটি নির্বাচনের সব ধরনের প্রচার শেষ হচ্ছে বৃহস্পতিবার (২৯ জানুয়ারি) দিনগত রাত ১২টায়। সিটি করপোরেশন নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার বন্ধ করার বিধান রয়েছে।ঢাকার দুই সিটি নির্বাচন ভোটগ্রহণ শুরু হবে ১ ফেব্রুয়ারি (শনিবার) সকাল ৮টায়। সে অনুযায়ী, সময় শেষ হবে ৩০ জানুয়ারি রাত ১২টায়।

পূর্বপশ্চিমবিডি/জিএম

আওয়ামী লীগ,মেয়র প্রার্থী,ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস,ঢাকা দক্ষিণ সিটি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close