• শুক্রবার, ১৭ জানুয়ারি ২০২০, ৪ মাঘ ১৪২৭
  • ||

ঢাকাকে যানজট ও জলজট মুক্ত করার চ্যালেঞ্জ আতিকের

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২০, ১৬:৩৯ | আপডেট : ১৫ জানুয়ারি ২০২০, ১৬:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রচারণায় আতিকুল ইসলাম

মেয়র নির্বাচিত হলে প্রথমেই ঢাকা শহরকে যানজট ও জলজট মুক্ত করবেন বলে ভোটারদের কথা দিয়েছেন আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম।

বুধবার (১৫ জানুয়ারি) রাজধানীর ফার্মগেটে নির্বাচনী গণসংযোগ শুরুর প্রাক্কালে এক পথসভা করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম। এ সময় তিনি বলেন, আমাদের চ্যালেঞ্জ আছে অনেক। কিন্তু আপনাদের সবাইকে নিয়ে এ চ্যালেঞ্জ মোকাবিলা করে সুন্দর একটি ঢাকা শহর গড়ে তুলবো।

প্রথমেই আমরা ঢাকা শহরে যানজট মুক্ত করার জন্য দ্রুততার সঙ্গে উদ্যোগ নেব। বাস মালিকদের সঙ্গে বসে বাস রুট রেশনালাইজেশনের কাজ করতে চাই।

আমরা একটি পরিকল্পিত শহর গড়ে তুলতে চাই। এ জন্য ঘরে ঘরে উন্নয়নের মার্কা নৌকা পৌঁছে দিতে হবে। ঢাকাকে যানজটমুক্ত করার উদ্যোগ নেব। বাসমালিকদের সঙ্গে বসে বাসের রুট ঠিক করার কাজ করব। আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ। আপনাদের নিয়ে এই চ্যালেঞ্জ মোকাবিলা করে সুন্দর ঢাকা শহর গড়ে তুলব। বললেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগ-মনোনীত মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম। আজ বুধবার এক নির্বাচনী সমাবেশে এ প্রতিশ্রুতি দেন আতিকুল।

রাজধানীর ফার্মগেটের আল-রাজী হাসপাতালের সামনের খালি জায়গায় এ সমাবেশ হয়। মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম ও দলীয় নেতা-কর্মীরা এখান থেকেই শুরু করেন। এরপর ঢাকা ১২ আসনের অন্তর্ভুক্ত ২৩, ২৪, ২৫ নম্বর ওয়ার্ডের হলিক্রস স্কুল গলি, ছাপড়া মসজিদ, তেজকুনিপাড়া, লুকাসের মোড়, রেলগেট, নাবিস্কো, বেগুনবাড়ি ও তেজগাঁও এলাকায় নির্বাচনী গণসংযোগ করেন আতিকুল।

সকাল ১০টা থেকে আল-রাজী হাসপাতালের সামনে পিকআপ ভ্যানে সাউন্ডবক্সে আওয়ামী লীগের নির্বাচনী ‘থিম সং’ বাজতে থাকে। দলীয় নেতা-কর্মীরা স্লোগান দিতে থাকেন বিরতিহীনভাবে। আর নির্বাচনী প্রচারণায় অংশ নিতে আসা ফার্মগেট ও তেজগাঁও এলাকার আওয়ামী লীগ-ছাত্রলীগের নেতা-কর্মী, অভিনেতা-অভিনেত্রী, খেলোয়াড়দের গাড়িতে বন্ধ হয়ে যায় ফার্মগেটের এই জায়গা।

সমাবেশে মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, ঢাকা শহরের জলাবদ্ধতা আমাদের আরেকটি চ্যালেঞ্জ।

পূর্বপশ্চিমবিডি/ এআর

আতিকুল ইসলাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত