• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
  • ||

পূর্ণাঙ্গ দায়িত্ব পেয়ে যা বললেন ছাত্রলীগ সভাপতি

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০২০, ২১:০৭ | আপডেট : ০৫ জানুয়ারি ২০২০, ০৯:৩৬
নিজস্ব প্রতিবেদক
ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। ছবি: সংগৃহীত

জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করার জন্য দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এবং নির্দেশনা অনুযায়ী ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মী সুনামের সঙ্গে কাজ করবো। প্রধানমন্ত্রী আমাদের যে দায়িত্ব দিয়েছেন, তা অক্ষরে অক্ষরে পালন করবো। শনিবার ভারপ্রাপ্ত থেকে পূর্ণাঙ্গ দায়িত্ব পাওয়ার পর প্রতিক্রিয়া জানতে চাইলে একটি গণমাধ্যমকে দলটির সভাপতি আল নাহিয়ান খান জয় এ কথা জানান।

শনিবার (৪ জানুয়ারি) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উপস্থিতিতে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদেরের প্রস্তাবের প্রসঙ্গ তুলে আওয়ামী লীগ সভাপতি বলেন, আমাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে আজ ছাত্রলীগকে ভারমুক্ত করে দিলাম। আজকের দিন থেকে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক আর ভারপ্রাপ্ত নয়। প্রতিষ্ঠাবার্ষিকী থেকে তারা ভারমুক্ত হলো।

ছাত্রলীগ সভাপতি বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করার জন্য দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এবং নির্দেশনা অনুযায়ী ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মী সুনামের সঙ্গে কাজ করবো। ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন হিসেবে গৌরব-ঐতিহ্যের যে ইতিহাস, তা অক্ষুণ্ন রেখেই ছাত্রলীগের কার্যক্রম পরিচালনা করবো। প্রধানমন্ত্রী আমাদের যে দায়িত্ব দিয়েছেন, তা অক্ষরে অক্ষরে পালন করবো।

সংগঠনকে আরও গতিশীল করার লক্ষ্যে সারা দেশে ছাত্রলীগের ১১১টি ইউনিটের কমিটি পূর্ণাঙ্গ করা হবে উল্লেখ করে তিনি আরও বলেন, সারাদেশে ১১১টি ইউনিটের মধ্যে ২টি কমিটি আগে দেওয়া হয়েছে। বাকিগুলো আমরা যথা সময়ে তারিখ ঘোষণা করে দিয়ে দেবো।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে পুরস্কার হিসেবে নেত্রী আমাদের হাতে সংগঠনের পূর্ণাঙ্গ দায়িত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা সংগঠনকে নেতৃত্ব দেবো।

প্রসঙ্গত, গেল বছরের ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সংগঠনের সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়।


পূর্বপশ্চিমবিডি/কেএম

আল নাহিয়ান খান জয়,বাংলাদেশ ছাত্রলীগ,সভাপতি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close