• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
  • ||
শিরোনাম

ছাত্রলীগে চালু হচ্ছে বিশেষ অরিয়েন্টেশন কোর্স

প্রকাশ:  ২৮ ডিসেম্বর ২০১৯, ১৬:২৪
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ছাত্রলীগ এর প্রতিষ্ঠাবাষিকী ৪ জানুয়ারি। অনুষ্ঠানকে কেন্দ্র করে সারাদেশের নেতাদের জন্য আগামী ১ জানুয়ারি থেকে ছাত্রলীগে চালু হচ্ছে ছাত্রলীগের বিশেষ অরিয়েন্টেশন কোর্স।

সংগঠনটির ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের কার্যালয়ে ঢাকার পাশ্ববর্তী জেলাগুলোর সঙ্গে শুক্রবার (২৭ নভেম্বর) বিশেষ বর্ধিত সভার আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাংগীর কবির নানক এ কথা বলেন।

আগামী ১ জানুয়ারি প্রথমবারের মতো বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগ কার্যালয়ে তিনদিনব্যাপী এ অরিয়েন্টশন শুরু হচ্ছে বলে জানান নানক। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম উপস্থিত ছিলেন।

সাংগঠনিক দক্ষতা অর্জন, সংগঠনের আদর্শ উদ্দেশ্য, ছাত্র রাজনীতি চর্চা, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ এসব বিষয়ে ছাত্রলীগের সব ওরিয়েন্টেশন দেবেন দেশ বরেণ্য শিক্ষাবিদ, রাজনীতিক ও বিশিষ্টজনেরা।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) আল নাহিয়ান খান জয় বলেন, আগামী ১ জানুয়ারি থেকে এ কার্যক্রম শুরু হবে। প্রতি সপ্তাহে এ অরিয়েন্টেশন কর্মসূচী চলবে।

তিনি বলেন, একজন রাজনীতিবিদ এবং একজন শিক্ষক অরিয়েন্টেশন দিবেন। সারা দেশের সকল নেতাকর্মীদের জন্য এটা উন্মুক্ত। রেজিস্ট্রেশন করে তাদের যে কেউ অংশ নিতে পারবে।

তিনি আরও বলেন, প্রথমে কেন্দ্রে এর আয়োজন করা হবে। এতে আশপাশের বিশ্ববিদ্যালয় এবং জেলাগুলোর নেতাকর্মীরা অংশ নিতে পারবে। পরে পর্যায়ক্রমে সারাদেশে অরিয়েন্টেশন কর্মসূচী পালন করা হবে।


পূর্বপশ্চিমবিডি/ইমি

বাংলাদেশ ছাত্রলীগ,প্রতিষ্ঠাবার্ষিকী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close