• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

বীর মুক্তিযোদ্ধা মইন উদ্দিন খান বাদল স্মরণে লন্ডনে সার্বজনীন শোক সভা

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০১৯, ১১:১৬
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম-৮ আসনের প্রয়াত সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা এবং জাসদের কার্যকরী সভাপতি মঈন উদ্দিন খান বাদল স্মরণে ‘সার্বজনীন শোক সভা’ রোববার (১ ডিসেম্বর) পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ জাসদের সভাপতি শামীম আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুনেদুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক এবং বিশেষ অতিথি ছিলেন টাওয়ার হ্যামলেটের ডেপুটি স্পিকার আহবাব হোসেন।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ন্যাপের সভাপতি আব্দুল আজিজ, জে এস ডি এর সভাপতি ছমির উদ্দিন, ওয়ার্কাস পাটির অলিউর রহমান, জাসদের শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান শানুর, নারী জোট নেত্রী জোছনা পারভীন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্মৃতি আজাদ, নারী নেত্রী ও বিশিষ্ট কমিউনিটি এক্টিভিস্ট ফেরদৌসী লিপি, জোটের যুগ্ম সম্পাদিকা রেহানা বেগম, প্রজন্ম একাত্তরের শহীদ পরিবারের সন্তান বাবুল হোসেন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও জাসদ নেতা সৈয়দ মাবুদ, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আমান উদ্দিন, মুক্তিযোদ্ধা মিফতা ইসলাম, মুক্তিযোদ্ধা আজিজুল কামাল, মুক্তিযোদ্ধা লোকমান হোসেন, মুক্তিযোদ্ধা এনামুল হক, মুক্তিযোদ্ধা খলিল কাজী, মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান, বিশিষ্ট রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতানা,ওসমানী ট্রাষ্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম খান, সাবেক ছাত্র নেতা বাংলাদেশ জাসদ এর লুটন এর সভাপতি শাহ আবদুল রশিদ, সাধারণ সম্পাদক সোহেল আহমদ, সাবেক ছাত্র নেতা এনামুল হক নেফা, বাসদ নেতা মোহাম্মদ শওকত, আওয়ামী লীগ নেতা ডক্টর আনিসুর রহমান, লুত্ফর রহমান সায়াদ, আফসর খান সাদেক, হাফিজ রশিদ খান, ফখর উদ্দিন, শামীম আহমেদ, মনজুর চৌধুরী, আবদুল মান্নান, ফজিলত খান, আবদুল রহিম, সাব্বির চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় বক্তারা জাসদ নেতা মইন উদ্দিন খান বাদলের রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

তারা বলেন, মইন উদ্দিন খান বাদল একজন আদর্শ রাজনীতিবীদ, বীর মুক্তিযোদ্ধা, মাটি ও মানুষের নেতা। যার ধ্যান জ্ঞান ছিল খেটে খাওয়া মানুষকে নিয়ে। শোষণ মুক্ত সমাজতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামের একজন আদর্শ সৈনিক। দেশ এবং জাতির কল্যাণে নিবেদিত একজন নেতা ছিলেন তিনি।

সভায় তার আদর্শ লালন করার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়।

বক্তারা বলেন, মইন উদ্দিন খান বাদল জাতীয় সংসদে যে সমস্ত বক্তব্য রেখে গেছেন তা মাইলফলক হিসাবে থাকবে। চট্টগ্রামে কালুরঘাট সেতু বাস্তবায়ন করে বাদল এর নামে ‘নাম করণের’ জোর দাবি জানান।পাশাপাশি সরকারকে মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষার দাবি জানানো হয়।

সভায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নেতৃবৃন্দ।

পূর্বপশ্চিমবিডি/জিএম

চট্টগ্রাম,প্রয়াত সংসদ সদস্য,বীর মুক্তিযোদ্ধা,জাসদ,কার্যকরী সভাপতি,মঈন উদ্দিন খান বাদল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত