• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

স্বৈরাচারী কায়দায় দেশ চালাচ্ছে অনির্বাচিত সরকার : ফখরুল

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০১৯, ১২:৫৯ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৯, ১৩:১৩
টাঙ্গাইল প্রতিনিধি

মানুষের অধিকার আদায়ে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর আজীবন সংগ্রামের কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুর ইসলাম আলমগীর বলেছেন, আজ বাংলাদেশে যখন গণতন্ত্র হরণ করা হয়েছে, গণতন্ত্র হত্যা করা হয়েছে, তখন মওলানা আবদুল হামিদ খান ভাসানীকে বারবার করে মনে পড়ছে।

তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলে দেশে স্বৈরশাসন চালাচ্ছে। আজকের এই দিনে মওলানা ভাসানীকালের পথকে অনুসরণ করে গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

রোববার (১৭ নভেম্বর) সকালে টাঙ্গাইলে ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকীতে টাঙ্গাইলের সন্তোষে তার মাজারে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ফখরুল।

বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, অনির্বাচিত সরকার বলেই তারা দেশ চালাতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। সরকারের দুর্নীতি, অদক্ষতা এবং তাদের মদদপুষ্ট ব্যবসায়ীদের কারণেই দেশে পেঁয়াজসহ সব দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হয়েছ। কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পাচ্ছে না।

ফখরুল বলেন, আমরা অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছি। বাংলাদেশে এখন কোনো গণতন্ত্র নেই। মানুষের অধিকার নেই। বর্তমান সরকার বিনা ভোটে জোর করে ক্ষমতা দখল করে রেখেছে। জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলে দেশে স্বৈরশাসন চালাচ্ছে।

আওয়ামী লীগ কাউকে কথা বলার সুযোগ দিচ্ছে না অভিযোগ করে ফখরুল বলেন, অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রাখা হয়েছে। স্বৈরাচারি কায়দায় দেশ চালাচ্ছে অনির্বাচিত সরকার। দেশমাতা খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমেই মুক্ত করা হবে।

মওলানা ভাসানী সম্পর্কে ফখরুল বলেন, তিনি কৃষক শ্রমিক মানুষের নেতা ছিলেন। তিনি তার দীর্ঘ রাজনৈতিক জীবনে সব সময় খেটে খাওয়া মানুষের জন্য সংগ্রাম করেছেন।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আরও উপস্থিত ছিলেন।

দিবসটি উদযাপন উপলক্ষে ভোর থেকেই টাঙ্গাইলের সন্তোষে ভাসানীর মাজারে ভক্ত ও মুরিদানদের ঢল নামে।

প্রসঙ্গত, ১৯৭৬ সালের এইদিনে ঢাকার পিজি হাসপাতালে (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়) চিকিৎসাধীন অবস্থায় মারা যান মজলুম জননেতা। পরে টাঙ্গাইলের সন্তোষে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতি বছরের মতো এবারো দেয়ালৃ পত্রিকা প্রকাশ, ওরস, স্মরণসভা, গণভোজ, মেলাসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে মিলাদ, দোয়া মাহফিল, ওরস, দুঃস্থদের মাঝে খাবার বিতরণ, কাঙালি ভোজ, মাওলানা ভাসানীর কর্মময় জীবনের ওপর আলোচনা সভা, বাউল গানসহ নানা কর্মসূচি


পূর্বপশ্চিমবিডি/ওআর

বিএনপি,ফখরুল,ভাসানী,সরকার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত