• রোববার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ভয়াবহ দুঃশাসনের পাথর আমাদেরই সরাতে হবে: ফখরুল

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০১৯, ০২:৪৩
যশোর প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,আন্দোলনের সময় এসেছে। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি হবে। আর এই আন্দোলন সময়ের ব্যাপার মাত্র।

তিনি বলেন, একটা ভয়াবহ দুঃশাসনের পাথর আমাদের বুকের ওপর চেপে বসেছে। এ পাথর আমাদেরই সরাতে হবে। অন্য কেউ এসে এই পাথর সরিয়ে দেবেনা। আমাদের নতুন স্বপ্ন দেখতে হবে।

সোমবার (০৪ নভেম্বর) বিকেলে যশোর জেলা পরিষদ মিলনায়তনে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য মির্জা ফখরুল এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের এই রাজনীতিকে যদি সঠিক পথে নিতে পারি, আমরা যদি আরও বৃহত্তর ঐক্য সৃষ্টি করতে পারি, তাহলে অবশ্যই বিজয় আমাদের আসবে। প্রশাসনে একেবারে দলীয়করণ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে দলীয়করণ, এমনকি বিচার ব্যবস্থাকে সরকার নিয়ন্ত্রণে নিয়ে গেছে। ফলে গোটা রাষ্ট্রযন্ত্রটাই ভেঙে পড়েছে। সরকার কতটা দুবর্ল, তা বোঝা যায় এই দেশে সঠিক আইনের ব্যবহার থেকে। দেশের জনগণের বাকস্বাধীনতা নেই।

তরিকুল ইসলাম স্মরণে মির্জা ফখরুল বলেন, তরিকুল ইসলাম শুধু যশোরের নেতা ছিলেন না। বিএনপির অভিভাবক এবং বাংলাদেশের রাজনৈতিক আইডল ছিলেন। দলের দুঃসময়ে মহাসচিবের দায়িত্ব নিয়েছি। এ সময়ে একে একে দলের পরীক্ষিত নেতা হান্নান শাহ, এমকে আনোয়ার, তরিকুল ইসলাম ও আজ সাদেক হোসেন খোকাসহ বেশ কিছু সিনিয়র নেতাকে হারিয়েছি। এদের রাজনৈতিক আদর্শ অনুসরণ করে খালেদা জিয়াকে জেল থেকে বের করতে হবে।

যশোর জেলা বিএনপির আহ্বায়ক প্রয়াত তরিকুল পত্নী অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে স্মরণসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শাহাজাহান, শামছুজ্জামান দুলু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, মেহেদী হাসান রুমী, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুসহ বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতারা বক্তব্য রাখেন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

বিএনপি মহাসচিব,মির্জা ফখরুল,তরিকুল ইসলাম,স্মরণ সভা,যশোর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত