• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ইমেজ উদ্ধারের কংগ্রেস যুবলীগের

প্রকাশ:  ২২ অক্টোবর ২০১৯, ০০:৫১ | আপডেট : ২২ অক্টোবর ২০১৯, ০১:১৪
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশকে দুর্নীতিমুক্ত করার পাশাপাশি নিজের দল এবং অঙ্গ সংগঠনগুলোতে সংস্কার ও পুনর্গঠন কাজে পূর্ণ মনোযোগ দিয়েছেন। এখন চলছে যুবলীগকে পুনর্গঠনের কাজ। ইতোমধ্যে যুবলীগের সভাপতি ওমর ফারুককে বহিষ্কার করে আগামী কংগ্রেসের প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন এবং হারুনুর রশিদকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।

যুবলীগের কংগ্রেস প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম বলেছেন, যুবলীগের ইমেজ সংকেট কাটানোর জন্য এই সম্মেলন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী যুবলীগ তার ইমেজ সংকট কাটাবে।

চয়ন বলেন, দলের ভিতর যেসমস্ত বিতর্কিত ব্যক্তি আছে তাদের থেকে দলকে মুক্ত করে একটা সুষ্ঠ সুন্দর কংগ্রেসের মাধ্যমে যুবলীগের ইমেজ পুনরুদ্ধার করাই আমাদের প্রধান কাজ। এই চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য আমার যা যা করার দরকার সেটাই করবো।

তিনি বলেন, যখন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছিলেন যে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন। তখন আমার পাশে ছিলেন মুজিব ভাই শহীদ ভাইদের মতো সিনিয়ররা। আমি মনে করেছিলাম তাদের বলা হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী যখন আমার নাম বললেন, তখন আমি অভিভূত হয়ে প্রধানমন্ত্রীর দিকে তাকালাম। প্রধানমন্ত্রী বললেন, চয়ন তুমি। আমি তখন বিশ্বাস করতে পারিনি। প্রধানমন্ত্রী বলেন, আমরা একটি সংকট সময়ের মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছি। এই সংকট সময়ের মধ্যে একটা সুষ্ঠু সুন্দর কংগ্রেসের মাধ্যমে আমি যুবলীগের ইমেজ পুনরুদ্ধার করতে চাই।

অন্যদিকে যুবলীগের সাধারণ সম্পাদক এবং কংগ্রেস প্রস্তুতি কমিটির সদস্য সচিব হারুনুর রশিদ বলেন, আমরা সবাই মিলে ঐক্যবদ্ধভাবে যদি কাজ করি তাহলে আমরা যুবলীগের যে বদনাম হয়েছে যে ইমেজ সংকট দেখা দিয়েছে সেই ইমেজ সংকট কাটিয়ে উঠতে পারবো বলে আমরা বিশ্বাস করি। একটা সুস্থ ও সুন্দর নেতৃত্বের হাতে যুবলীগকে তুলে দিলে এই কংগ্রেস স্বার্থক হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন তাতে আজ আমি নতুন প্রেরণা অনুভব করছি। আমি মনে করি এই সম্মেলন আমাদের জন্য একটা বড় চ্যালেঞ্জ।

পূর্বপশ্চিমবিডি/ এআর

চয়ন,হারুনুর রশীদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত