• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
  • ||
শিরোনাম

ক্যাসিনোকাণ্ডে জিজ্ঞাসাবাদ করা হতে পারে মেননকে: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৯, ১৭:২২
নিজস্ব প্রতিবেদক
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। ইনসেটে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

‘আমি সাক্ষ্য দিচ্ছি, একাদশ সংসদ নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি’, বরিশালে এক অনুষ্ঠানে দেওয়া ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন এমপির এমন বক্তব্যে ১৪ দলের নেতারাই প্রশ্ন তুলেছেন তার অবস্থান নিয়ে। মেনন মন্ত্রী হলে এ ধরনের বক্তব্য দিতেন কি-না প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ক্যাসিনো কাণ্ডে জিজ্ঞাসাবাদ করা হতে পারে ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেননকে। তিনি বলেন, তিনি চাঁদা নিতেন বলে খবর এসেছে। বিষয়গুলো তদন্ত হচ্ছে। মেনন সাহেব নিজেও এমপি নির্বাচিত হয়েছেন। উনি কিভাবে নির্বাচিত হয়েছেন সেটা কি বলেছেন তিনি?

তথ্যমন্ত্রী বলেন, ক্যাসিনো থেকে তার কমিশন পাওয়ার বিষয়ে পুলিশের জিজ্ঞাসাবাদে যুবলীগ নেতারা যে তথ্য দিয়েছেন এ বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমার প্রশ্ন হলো, কেন এতদিন পর এই সময়ে এসে তিনি এসব বলছেন? মন্ত্রী হলে কি তিনি এ কথা বলতেন?

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, শুদ্ধি অভিযানের সময় এ ধরনের মন্তব্য রাজনৈতিক সুবিধাবাদীর পরিচয় দিয়েছেন মেনন।

আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ বলেন, হতাশা থেকেই রাশেদ খান মেনন জাতীয় নির্বাচন নিয়ে এমন মন্তব্য করেছেন। মন্ত্রী হলে রাশেদ খান মেনন নির্বাচন নিয়ে বিরূপ মন্তব্য করতেন কি-না।

এর আগে শনিবার (১৯ অক্টোবর) দুপুরে বরিশালে নিজ দল ওয়ার্কার্স পার্টির জেলা সম্মেলনে গেলো জাতীয় ও স্থানীয় নির্বাচন নিয়ে এমন মন্তব্য করেছেন রাশেদ খান মেনন। এ সময় তিনি বলেন, বিগত নির্বাচনে প্রধানমন্ত্রীসহ আমিও বিজয়ী হয়ে এমপি হয়েছি। এরপরও আমি সাক্ষী, বিগত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেননি। বিগত জাতীয়, উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে পারেনি দেশের মানুষ।

এদিকে আইন শৃঙ্খলা বাহিনীর জিজ্ঞাসাবাদে আটকরা রাশেদ খান মেনন ক্যাসিনো থেকে প্রতি মাসে চাঁদা পেতেন- এমন তথ্য দিয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমে খবর বেরিয়েছে।


পূর্বপশ্চিমবিডি/কেএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ,ক্যাসিনোকাণ্ড,রাশেদ খান মেনন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত