Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

ভারত সফরে স্বাক্ষরিত সব চুক্তি বাতিল চায় বিএনপি

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ২০:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফরে স্বাক্ষরিত সব চুক্তি বাতিলের দাবি জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পক্ষে এ দাবি তুলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, প্রতিবেশী ভারতের সঙ্গে সমতাভিত্তিক সুসস্পর্ক চাই। কিন্তু, সরকার যা করছে তাতে দেওয়া-নেওয়ার বিষয় নেই, আছে শুধু দেওয়ার। দেশের স্বার্থ হানিকর অসম চুক্তির অধিকার জনগণ সরকারকে দেয়নি। আমরা প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফরের স্বাক্ষরিত সব চুক্তি ও সমঝোতার বিষয়ে বিস্তারিত জানতে চাই, এবং সব চুক্তি বাতিল চাই।

দেশের স্বার্থবিরোধী এসব চুক্তির সমালোচনার জন্য বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে জীবন দিতে হয়েছে মন্তব্য করে ড. খন্দকার মোশাররফ বলেন, দেশের স্বার্থ ও সার্বভৌমত্ববিরোধী চুক্তির প্রতিবাদ করায় গত ৬ অক্টোবর জীবন দিতে হয়েছে বুয়েটের ছাত্র ফাহাদকে। তার পুরো বক্তব্যটি বাংলাদেশের স্বার্থের পক্ষে। তাই ফাহাদ বাংলাদেশের কণ্ঠস্বর। তার এই নির্মম মৃত্যু বৃথা যেতে পারে না। বৃথা যেতে দেওয়া হবে না।

ফাহাদের বিদেহী আত্মা সেদিনই তৃপ্ত হবে, যেদিন জনগণের নির্বাচিত সরকার দেশের স্বার্থ-বিরোধী সব চুক্তি বাতিল করবে বলেও জানান তিনি।

সরকারকে সতর্ক করে দিয়ে ক্ষোভের সঙ্গে বিএনপি নেতা আরও বলেন, ইতোমধ্যেই দেশ ও দেশের জনগণের স্বার্থবিরোধী এসব চুক্তির প্রতিবাদে দেশবাসী ফুঁসে উঠেছে। সচেতন ছাত্রসমাজ আন্দোলনে সোচ্চার হয়েছে। সমালোচনায় ভীত সরকার তার দলীয় লাঠিয়ালদের দিয়ে ফেসবুকে প্রতিবাদী পোস্ট দেওয়ার জন্য বুয়েটের মেধাবী ছাত্র ফাহাদকে খুন করেছে। কিন্তু, এ নৃশংস হত্যাকাণ্ড আন্দোলনের আগুনে ঘৃতাহুতি দিয়েছে মাত্র। কাউকে ভীত করতে পারেনি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বিএনপি,ভারত,সফর,স্বাক্ষরিত,চুক্তি,বাতিল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত