Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

‘আবরার হত্যাকাণ্ড মানবিক মূল্যবোধে কষাঘাত করেছে’

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ২১:৪৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বুয়েটের ছাত্র আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ড মানুষের মানবিকতা এবং মানবিক মূল্যবোধকে কষাঘাত করেছে উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) যেখানে দেশের মেধাবী ছাত্র-ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পেয়ে থাকে, সেই ছাত্ররা যখন তাদেরই কোনো সহপাঠীকে অমানবিকভাবে পিটিয়ে হত্যা করতে পারে তাহলে বুঝতে হবে সমাজে কতটা অবক্ষয় নেমে এসেছে এবং মানবিক মূল্যবোধের কতখানি পতন ঘটেছে।

বুধবার (৯ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।

জিএম কাদের বলেন, আমি এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ধিক্কার জানাই এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

তিনি বলেন, যারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, তারা যাতে কোনোভাবে রক্ষা না পায় সেদিকে সকল পক্ষের নজর রাখতে হবে। আমি আশা করি, এ ব্যাপারে সরকারের কঠোর মনোভাবের বাস্তবায়ন ঘটবে। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে ছাত্ররা যে দাবি পেশ করেছে, তা বিবেচনার জন্য আমি বুয়েট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

জিএম কাদের বলেন, এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

প্রসঙ্গত,ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে শনিবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ। এর জের ধরে রোববার রাতে শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে তাকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তার লাশ সিঁড়িতে ফেলে রাখা হয়।

এ ঘটনায় আবরারের বাবা ১৯ জনকে আসামি করে একটি মামলা করেন। ঘটনায় জড়িত সন্দেহে বুয়েট শাখা ছাত্রলীগের ১১ জনকে সংগঠন থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় কমিটি।

পূর্বপশ্চিমবিডি/জিএম

বুয়েটের ছাত্র,আবরার ফাহাদ,হত্যাকাণ্ডের প্রতিবাদ,জাতীয় পার্টি,জিএম কাদের
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত