Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

শামসুজ্জামান দুদুকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান মহিলা লীগের

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বক্তব্য ষড়যন্ত্রমূলক বলে মনে করে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগ। একইসঙ্গে দুদুকে তার বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাওয়ার জন্য আল্টিমেটাম দিয়েছে সংগঠনাটি। ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) যুব মহিলা লীগ সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল সংগঠনের পক্ষে এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি একটি টেলিভিশনে অনুষ্ঠিত এক টকশোতে বিএনপি ভাইস চেয়ারম্যান শামুসুজ্জামান দুদু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ কটুক্তি করেছেন।

শামসুজ্জামান দুদুর এমন ধৃষ্টতাপূর্ণ ও ষড়যন্ত্রমূলক বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ যুব মহিলা লীগ।

আমরা মনে করি, শামসুজ্জামান দুদু কর্তৃক ‘১৫ আগস্টের মাধ্যমে যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে, সেভাবে শেখ হাসিনাকেও বিদায় নিতে হবে’ এমন ন্যক্কারজনক বক্তব্য নিছক কথার কথা নয়, এর পেছনে রয়েছে গভীর ষড়যন্ত্র। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের সংঘটিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকাণ্ডে মধ্য দিয়ে বাংলাদেশে মুক্তিযুদ্ধবিরোধী পাকিস্তানি ভাবধারার যে রাজনীতি শুরু হয়েছিল শামসুজ্জামান দুদুরা আজও সেই ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।

আমরা শামসুজ্জামান দুদুর এমন ধৃষ্টতাপূর্ণ বক্তব্যকে তার ব্যক্তিগত অভিমত মনে করি না। এটা বিএনপির রাজনৈতিক অবস্থান। বিএনপি নেতাদের এ ধরনের সংঘবদ্ধ অপচেষ্টা অতীতেও দেশবাসী প্রত্যক্ষ করেছে।

যুব মহিলা লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের জন্য শামসুজ্জামান দুদুর শাস্তিও দাবি করেন।

প্রসঙ্গত, বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজ এর রাজকাহন নামের একটি নিয়মিত টকশো’তে শারমিন চৌধুরীর সঞ্চালনায় গত ১৭ সেপ্টেম্বর অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি নেতা শামসুজ্জামান দুদু। আরও ছিলেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি গোলাম সারওয়ার মিলন, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল এবং বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান।

টকশোতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু আওয়ামী লীগ সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করেন। টকশোতে যখন জিয়াউর রহমান ও বঙ্গবন্ধুকে নিয়ে দুপক্ষের তুমুল সমালোচনা চলছিলো এর একপর্যায়ে বিএনপি নেতা দুদু ‘শেখ মুজিব যেভাবে বিদায় হয়েছেন শেখ হাসিনাও সেভাবে বিদায় হবেন’ বলে মন্তব্য করেন।

এর প্রেক্ষিতে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহি উদ্দিন মহি।

পূর্বপশ্চিমবিডি/জিএম

বিএনপি নেতা,শামসুজ্জামান দুদু,যুব মহিলা লীগ,রাজনীতি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত