Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

নতুন নেতৃত্বে ছাত্রদলের যাত্রা: খালেদার মুক্তি ও ছাত্রদের অধিকার প্রতিষ্ঠাই লক্ষ্য 

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

দীর্ঘ ২৮ বছর পর সরাসরি ভোটে নির্বাচিত হওয়া ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ছাত্রদের অধিকার প্রতিষ্ঠাই হবে তাদের লক্ষ্য।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভোর ৫টায় কাউন্সিলের ভোটের ফলাফল ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তার শাহজাহানপুরের বাসায় রাতভর ভোটগ্রহণ ও গণনা অনুষ্ঠিত হয়। পরে গণমাধ্যমে নিজেদের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া জানান দুই নেতা।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ছাত্রদলের প্রথম চ্যালেঞ্জ হবে দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা। আর তাঁর মুক্তির মধ্য দিয়েই আমরা বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করব। গণমানুষের অধিকার প্রতিষ্ঠা করব।

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, আপনারা জানেন, ডাকসু নির্বাচনেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা তাদের ভোটের অধিকার প্রয়োগ করতে পারেনি। আমরা ছাত্রদের অধিকার এবং বিশ্ববিদ্যালয়গুলোতে ক্রিয়াশীল ছাত্রসংগঠনের কার্যাবলি সুনিশ্চিত করার জন্য কাজ করে যাব।

এর আগে বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত পৌনে ৯ টার দিকে তারেক রহমানের দিক নির্দেশনামূলক বক্তব্যের পর ছাত্রদলের নেতৃত্ব নির্বাচনের ভোট শুরু হয়। রাত ১২টার দিকে ভোটগ্রহণ শেষ হয়।

স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে এই ভোটের তত্ত্বাবধায়ন করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ছাত্রদলের সভাপতি পদে নয়জন এবং সাধারণ সম্পাদক পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

তারেক রহমানের নির্দেশে সারাদেশের কাউন্সিলর ও প্রার্থীদের বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়। সে অনুযায়ী বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সমবেত হন প্রার্থী ও কাউন্সিলররা।

সন্ধ্যায় খবর আসে তারেক রহমান সিদ্ধান্ত দিয়েছেন, মির্জা আব্বাসের বাসায় কাউন্সিল হবে, সেখানে সবাইকে যাওয়ার জন্য বলা হয়। নির্দেশ পাওয়ার পর কাউন্সিলর ও প্রার্থীরা মির্জা আব্বাসের শাজাহানপুরের বাসায় ছুটে যান। সেখানেই ভোট হয়।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর ঢাকার চতুর্থ জজ আদালত সাবেক কমিটির সহধর্মবিষয়ক সম্পাদক আমান উল্লাহর দায়ের করা মামলায় ১৪ সেপ্টেম্বরের নির্ধারিত কাউন্সিল স্থগিত হয়ে যায়।


পূর্বপশ্চিমবিডি/এসএম

ছাত্রদল,খালেদা জিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত