Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
  • ||

পরীক্ষা দিয়ে হতে হবে ছাত্রলীগ নেতা

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৮
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা
প্রিন্ট icon

এবার ছাত্রলীগের বিভিন্ন শাখা কমিটির নেতৃত্বে আসার জন্য ৬০ নম্বরের লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়ার নির্দেশনা দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের সংসদ সদস্য আইনমন্ত্রী আনিসুল হক।

ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও আখাউড়া উপজেলা ছাত্রলীগের বিভিন্ন শাখা কমিটিতে পদ প্রত্যাশীদের এই পরীক্ষা নেওয়ার জন্য বলেছেন তিনি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) মন্ত্রীর এ নির্দেশনার কথা পদ প্রত্যাশীদের জানিয়ে দিয়েছেন উপজেলা ছাত্রলীগ নেতারা। নেতা নির্বাচনের জন্য ব্যতিক্রমী এই পরীক্ষার মাধ্যমে একটি নতুন অধ্যায়ের সৃষ্টি হতে যাচ্ছে বলে করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

জানা গেছে, আইনমন্ত্রী নির্দেশনা দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-আদর্শ সম্পর্কে ভালো করে জেনে পরীক্ষায় উত্তীর্ণ হয়েই ছাত্রলীগের নেতৃত্বে আসতে হবে। এ জন্য ওই ইউনিয়নগুলোতে পদ প্রত্যাশীদের লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়ার নির্দেশনা দিয়েছেন মন্ত্রী। উপজেলা ছাত্রলীগের নেতাদের মাধ্যমে মন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই পড়া শুরু করেছেন পদপ্রত্যাশীরা। ওই দুইটি বই থেকেই পরীক্ষায় প্রশ্ন আসবে বলে পদপ্রত্যাশীদের জানানো হয়েছে।

ইতোমধ্যে ৫টি ইউনিয়ন ও জংশন শাখা সম্মেলনের প্রস্তুতি হিসেবে সভাপতি ও সম্পাদক পদ প্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি শুরু হয়েছে। ইতোমধ্যে ৪০টি ফরম বিক্রি হয়েছে বলে জানা গেছে।

আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহবুদ্দিন বেগ শাপলু বলেন, আমরা সৃজনশীল পদ্ধতিতে লিখিত পরীক্ষা নেব। পাশাপাশি মৌখিকও নেয়া হবে। সব মিলিয়ে ৬০ নম্বরের পরীক্ষা হতে পারে।

তিনি বলেন, লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়ার পর সম্মেলন অনুষ্ঠিত হবে। পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকেই নেতা নির্বাচিত করা হবে।


পূর্বপশ্চিমবিডি/কেএম

ছাত্রলীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত