Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১ অক্টোবর

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

স্বাধীন বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকাকে অবমাননা করার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলার অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য আগামী ১ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এ বিষয়ে শুনানির দিন ধার্য থাকলেও খালেদা জিয়াকে আদালতে হাজির না করে আসামি পক্ষের আইনজীবী শুনানি পিছিয়ে দেওয়ার আবেদন করেন। পরে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শুনানির তারিখ পিছিয়ে দেন। ঢাকার কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত বিশেষ এজলাসে এই মামলার শুনানি চলছে।

মামলায় অভিযোগ করা হয়, ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গে জোট করে নির্বাচিত হয়ে সরকারের দায়িত্ব গ্রহণ করের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি রাজাকার-আলবদর নেতাদের মন্ত্রী-এমপি বানিয়ে তাদের বাড়ি-গাড়িতে স্বাধীন বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকা তুলে দেন।

২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলাটি করে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। আদালত ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে প্রতিবেদন দেন তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক মশিউর রহমান (তদন্ত)।

খালেদা জিয়া দুদকের দুটি মামলায় সাজাপ্রাপ্ত। বর্তমানে তিনি কারাগারে আছেন। তবে চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে রাখা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

খালেদা জিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত