Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

বাস আটকে চাঁদাবাজি, ঢাকা উত্তর ছাত্রলীগের সহসভাপতি বহিষ্কার

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৩৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

রাজধানীর মিরপুর এলাকার বাস কোম্পানির কাছ থেকে চাঁদা দাবি করার অভিযোগে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ সহসভাপতি আরিফুল ইসলামকে (৩০) দল থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মো. ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয়ের স্বাক্ষরসংবলিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদকের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের সহসভাপতি আরিফুল ইসলাম আরিফ (মিরপুর কলেজ)-এর বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র ও নীতি-আদর্শ পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় সংগঠনের সব কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হলো।

জানা গেছে, প্রজাপতি পরিবহন নামে একটি বাস কোম্পানির কাছে মাসে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেছিলেন ছাত্রলীগ নেতা আরিফ।

চাঁদা না দেয়ায় শনিবার রাতে ওই কোম্পানির পাঁচটি বাসের সব যাত্রী নামিয়ে দিয়ে সেগুলো নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে পরিবহনের কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে আরিফ ও তার ক্যাডাররা।

এ সময় তারা বাসচালক ও সহকারীদের হুমকি দেন, চাঁদা না দিলে কোনো বাসের চাকা ঘুরবে না।এ ঘটনায় ওই দিন রাতেই মিরপুর মডেল থানায় মামলা (নম্বর-৩৯) করেন প্রজাপতি পরিবহন রোড ইনচার্জ মো. তানজিল।

মামলায় ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম ছাড়াও আসামি করা হয় অচেনা আরও ১৫ জনকে।এদিকে চাঁদাবাজির অভিযোগে শনিবার রাতেই রাজধানীর মিরপুরের লাভরোড এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

তিন দিনের রিমান্ড চেয়ে রোববার আরিফুল ইসলামকে আদালতে পাঠান মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার এসআই মো. শাহ আলম।শুনানি শেষে বিকালে সিএমএম আদালতের হাকিম মঈনুল ইসলাম রিমান্ড নামঞ্জুর করে আরিফকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পূর্বপশ্চিমবিডি/পিএস

বহিষ্কার,ছাত্রলীগ,চাঁদাবাজি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত