Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

ছাত্রলীগের শোভন-রাব্বানীর করুণ বিদায়, জয়-লেখক নতুন দায়িত্বে

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

নানা ধরনের বিতর্কিত কর্মকাণ্ড, চাঁদাবাজি ও অনিয়মের অভিযোগে ছাত্রলীগের নেতৃত্ব থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক হিসেবে লেখক ভট্টাচার্যকে দায়িত্ব দেওয়া হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হয়। ওই সভার পর এমন তথ্য জানা যাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ছাত্রলীগ সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানীকে বাদ দিয়ে তাদের জায়গায় সহ-সভাপতি আল নাহিয়ান খান জয় এবং যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর গণভবনে আওয়ামী লীগের যৌথসভায় ছাত্রলীগের দুই নেতার ধারাবাহিক বিতর্কিত কর্মকাণ্ডে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে কমিটি ভেঙে দেওয়ার কথা বলেন প্রধানমন্ত্রী। এর কারণ হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের চাঁদা দাবিসহ তাদের সাম্প্রতিক কয়েকটি কর্মকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রীর বিরক্তির কথা জানিয়েছেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা।

এ বিষয়ে আওয়ামী লীগের এক জ্যেষ্ঠ নেতা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের টেন্ডারের কাজ থেকে কেন্দ্রীয় ছত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুই কোটি টাকা চাঁদা দাবি করলেও পরে এক কোটি টাকা দেওয়ার বিষয়ে চূড়ান্ত হয়েছিল। পরে উপাচার্য বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করায় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিষয়ে বিরক্তি প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

ছাত্রলীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত